বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৪

বিশ্বের সবচেয়ে ১২৪ বছর বয়সী নারী রেহতী বেগম!

বিশ্বের সবচেয়ে ১২৪ বছর বয়সী নারী রেহতী বেগম!

/ ৯১
প্রকাশ কাল: শনিবার, ৫ জুন, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, কলকাতা: করোনা ভাইরাসের টিকা দিতে গিয়ে ভারতে সন্ধান মিলেছে বর্তমান বিশ্বের সবচেয়ে বয়সী নারীর। তিনি হলেন জম্মু-কাশ্মীরের বরমুলার রেহতী বেগম।

রেশন কার্ড অনুযায়ী তার বয়স এখন ১২৪ বছর। রেশন কার্ড ছাড়া তার এই বয়স প্রমাণের আর কোনো ডকুমেন্ট পাওয়া যায়নি। ভারতীয় মিডিয়ার খবর অনুযায়ী, টিকা দিতে গিয়ে স্বাস্থ্যকর্মীরা দ্বারে দ্বারে যাচ্ছেন। এরই মধ্যে তাদের সামনে চলে আসেন রেহতী বেগম। তার এই বয়সের তথ্য জানিয়েছেন স্বাস্থ্যকর্মীরা। একজন চিকিৎসক নিশ্চিত করে বলেছেন, রেহতী বেগমকে ভ্রাম্যমাণ একটি টিকাদান ইউনিট বুধবার টিকা দিয়েছে।

তাতে তিনি নিজের বয়স ১২৪ বছর বলে দাবি করেন। কিন্তু বর্তমানে বিশ্বের সবচেয়ে বয়সী নারী হিসেবে চিহ্নিত জাপানের কানি তানাকা। গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসের হিসাবে তার বয়স ১১৮ বছর। সেই হিসেবে রেহতী বেগম তার চেয়ে ৬ বছরের বড়। তবে এ যাবত বিশ্বে সবচেয়ে বেশি বয়সী নারীর রেকর্ড ছিল ফরাসি এক নারী জ্যাঁন কালমেন্টের। তিনি ১৯৯৭ সালে ১২২ বছর বয়সে মারা যান।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী তিনিই বিশ্বের এ যাবৎকালের সবচেয়ে বেশি বয়সী নারী বলে স্বীকৃত। কিন্তু তার চেয়েও দুই বছরের বড় রেহতী বেগম। আবারও বলে নিতে হয় যে, রেহতী বেগমের বয়স এখনও গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস থেকে স্বীকৃত নয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021