মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:৫৬

শেষ সময়ে ভ্যাকসিনের জন্য দীর্ঘ সারি সারি লাইন

শেষ সময়ে ভ্যাকসিনের জন্য দীর্ঘ সারি সারি লাইন

/ ৮৭
প্রকাশ কাল: রবিবার, ২০ জুন, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: করোনাভাইরাস জাব সরবরাহ করার জন্য একটি বড় ধাক্কা চলছে। ইংল্যান্ডের প্রতিটি প্রাপ্তবয়স্ক ব্যক্তির জন্য পপ-আপ টিকা কেন্দ্রগুলির বাইরে দীর্ঘ সারি তৈরি করা হয়েছে। আশা করা যাচ্ছে ১৯ জুলাইয়ের মধ্যে সমস্ত প্রাপ্তবয়স্কদের প্রথম জাব হবে।

ফুটবল মাঠ এবং পার্কসহ সারা দেশে ব্যবহৃত স্থানগুলোতে এই টিকার দেয়ার স্থান নির্ধারণ করা হয়েছে যেখানে ১৮ বছর বা তার বেশি বয়সের যে কেউ অনলাইনে বা ১১৯ নম্বরে কল করে ইংল্যান্ডে জাব বুক করতে পারবেন। যুক্তরাজ্যের বাকী অংশ জুড়ে, ৩০ বা তার বেশি বয়সের লোকেরা স্কটল্যান্ডে – বা ১৮ বছর বা তার বেশি বয়সের যারা গ্লাসগোতে কিছু অংশে তাদের ভ্যাকসিন পেতে পারেন।

প্রফেসর অ্যাডাম ফিন, যিনি সরকারকে পরামর্শ দিয়েছিলেন, ডেল্টা রূপটি সংক্রমণের তৃতীয় তরঙ্গকে বাড়িয়ে তুলছে বলে সতর্ক করে দিয়েছে। উত্তর আয়ারল্যান্ডে ১৮ বছরের বেশি বয়সের যারা একটি টিকা বুক করতে পারেন। ওয়েলসে, ১৮ এরও বেশি বয়সী এই ভ্যাকসিনটি পেতে পারেন। এই সপ্তাহের শুরুতে ওয়েলস সরকার বলেছিল সমস্ত প্রাপ্তবয়স্কদের প্রথম জাব দেওয়া হয়েছিল ।

শনিবার যুক্তরাজ্যে টানা তৃতীয় দিনের জন্য ১০,০০০ এরও বেশি নতুন করোনাভাইরাস সংক্রমণ রেকর্ড করা হয়েছিল। এতে ১০,৩২১ টি কেস রয়েছে। সর্বশেষ পরিসংখ্যানগুলিও ইঙ্গিত দেয় যে ইতিবাচক পরীক্ষার ২৮ দিনের মধ্যে ১৪ জন মারা গেছে। সর্বশেষ পরিসংখ্যান অনুসারে যুক্তরাজ্যের ৪২ মিলিয়নেরও বেশি লোক তাদের প্রথম জাব করেছে এবং ৩১ মিলিয়নেরও বেশি লোক তাদের দ্বিতীয় ডোজ পেয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021