সোমবার, ২৬ জুলাই ২০২১, ১২:০৬

প্রতারণার মামলায় বিচারের মুখোমুখি আপসানা বেগম এমপি

প্রতারণার মামলায় বিচারের মুখোমুখি আপসানা বেগম এমপি

/ ১৬০
প্রকাশ কাল: রবিবার, ২০ জুন, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি আপসানা বেগম প্রতারণার মামলায় বিচারের মুখোমুখি হচ্ছেন। হাউজিং ফ্রড বা সরকারি আবাসন নিয়ে প্রতারণার মামলায় আগামী মাসেই আদালতের কাঠগড়ায় দাঁড়াতে হবে তাকে।

আগামী ২১ জুলাই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে। লন্ডনের বাঙালিপাড়া পপলার ও লাইমহাউস আসন থেকে নির্বাচিত জনপ্রতিনিধি তিনি। তার জন্ম ও বেড়ে ওঠা টাওয়ার হ্যামলেটসে হলেও বাংলাদেশে তার বাবার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরে। তার বাবা মনির উদ্দিন টাওয়ার হ্যামলেটসের কাউন্সিলর ছিলেন। লেবার পার্টির নিরাপদ এ আসনটি থেকে মনোনয়ন পাওয়া মানেই অনেকটা নিশ্চিত বিজয়। যদিও সেই মনোনয়ন যুদ্ধে খোদ বাঙালিদেরও বিরোধিতার মুখে পড়তে হয়েছে তাকে।

আদালতের বরাত দিয়ে সংবাদমাধ্যম ইভিনিং স্যান্ডার্ড জানিয়েছে, ১৮ জুন শুক্রবার সকালে স্নেয়ার্সব্রুক ক্রাউন কোর্টের বিচারক মা‌র্টিন জেইডম‌্যান এমপি আপসানার শুনানির দিন ধার্য করেন। তবে মামলার শুরু থেকেই আপসানা নিজের বিরুদ্ধে উঠা অভিযোগ অস্বীকার করে আসছেন। তার দাবি, তিনি ষড়যন্ত্রের শিকার।

৩০ বছর বয়সী আপসানার বিরুদ্ধে হাউ‌জিং ফ্রডের তিনটি অভিযোগ আনা হয়েছে। আইলস অব ডগসের যে ফ্ল্যাটটি নিয়ে তার বিরুদ্ধে প্রতারণা অভিযোগ উঠেছে সেটি টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের অন্তর্গত। অভিযোগ প্রমাণিত হলে এমপি পদ হারাতে পারেন আপসানা। একইসঙ্গে শাস্তির মুখোমুখিও হতে পারেন তিনি।

উল্লেখ্য, আপসানা যুক্তরাজ্যের সর্বশেষ জাতীয় নির্বাচনে লন্ডনের সবচেয়ে বে‌শি বাংলাদেশি অধ্যুষিত এলাকা পপলার লাইমহাউস এলাকা থেকে লেবার পার্টির টিকিটে নির্বাচিত হয়ে চমক সৃষ্টি করেন। গত নির্বাচনে কনজারভেটিভ প্রার্থী শিউন ওককে প্রায় ২৯ হাজার ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন আপসানা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © 2021 shirshobindu.com