শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৪৭

শীতে নতুন ভয়াবহতার কথা জানালেন বরিস জনসন

শীতে নতুন ভয়াবহতার কথা জানালেন বরিস জনসন

/ ১৩০
প্রকাশ কাল: মঙ্গলবার, ২২ জুন, ২০২১

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: ডেল্টা ভেরিয়েন্টের ঘটনাগুলি সপ্তাহে প্রায় ৩০% হারে হাসপাতালে ভর্তি এবং নিবিড় পরিচর্যা ভর্তি প্রায় একই হিসাবে বৃদ্ধি পাচ্ছে তাই সরকারকে সতর্ক হতে হবে তবে পুরো সময়ের তথ্য অনুসরণ করবে বলে জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

বরিস জনসন পটার্স বার হার্টফোর্ডশায়ারের একটি পরীক্ষাগারে বক্তব্য রাখছিলেন যাতে গবেষণা ব্যয় এক বছরে প্রায় ১৫ বিলিয়ন পাউন্ড থেকে ২০২২ সালের মধ্যে ২২ বিলিয়ন পাউন্ডে উন্নীত করার লক্ষ্যে তার লক্ষ্য ঘোষণা করেন।

তিনি বলেছেন, বিজ্ঞানীরা বলছেন যে এই শীতে ফ্লু আসার মতো জিনিস ফিরে আসবে, বিভিন্ন কারণে আমাদের কাছে মোটামুটি শীতে থাকবে এনএইচএসকে শ্বাস প্রশ্বাসের স্থান দেওয়ার জন্য এখন কোভিডের মামলার সংখ্যা হ্রাস করার আরও আরও বেশি কারণ রয়েছে। অন্য সমস্ত চাপ মোকাবেলা করতে। আমরা আমাদের প্রয়োজন বেসরকারী বিনিয়োগের তরঙ্গ চালিত করতে জনসাধারণের বিনিয়োগটি ব্যবহার করতে চাই। তিনি বলেছেন আমরা একটি বিজ্ঞান পরাশক্তি হতে পারি।

মহামারী পরিবর্তনের কারণে এই শীতের শুরুতে তিনি ভবিষ্যতের লকডাউনগুলি বাতিল করতে পারেন কিনা জানতে চাইলে তিনি বলেছিলেন, আপনি কখনই বাদ দিতে পারবেন না যে কোনও নতুন রোগ হবে। এমন কোনও নতুন ভয়াবহতা যা আমরা কেবল বাজেট করি নি বা তার জন্য জবাবদিহি করিনি। তবে আমরা কোথায় রয়েছি, আমরা এখন যে সমস্ত রূপ দেখতে পাচ্ছি তার বিরুদ্ধে ভ্যাকসিনের কার্যকারিতা আমার মনে হয় ১৯ জুলাই সেই টার্মিনাস পয়েন্ট হতে ভাল লাগছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2024