মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:৪৮

‘বাজে আচরণের রাজা’ সাকিব আল হাসান

‘বাজে আচরণের রাজা’ সাকিব আল হাসান

/ ১৯১
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

গ্যালারী থেকে নিউজ ডেস্ক: ক’দিন আগে জৈব সুরক্ষা বলয় ভাঙার দায়ে ইংল্যান্ড থেকে দেশে ফেরত পাঠানো হয়েছে তিন শ্রীলঙ্কান ক্রিকেটার- নিরোশান গুনাথিলাকা, নিরোশান ডিকভেলা ও কুশল মেন্ডিসকে। ফিদেল ফার্নান্দো লিখেছেন, যদি বিশদভাবে বিশ্লেষণ করতে যান সেক্ষেত্রে তিন লঙ্কান ক্রিকেটারের ঘটনাকে সামান্যই মনে হবে। বাজে আচরণে এদের সবাইকে ছাপিয়ে গেছেন সাকিব আল হাসান। (ঢাকা প্রিমিয়ার ক্রিকেটে) তিনি জানতেন মিডিয়া সেখানে রয়েছে এবং ক্যামেরা তার দিকেই বেশি নজর দিয়ে রেখেছে।

ক্রিকেটবিষয়ক শীর্ষ সংবাদমাধ্যম ‘ইএসপিএন ক্রিকইনফো’ ভিন্নধর্মী এক আয়োজন নিয়ে হাজির হয়েছে। ‘দ্য ব্রিফ’ নামক ফিচার স্টোরির মূল বিষয় ‘ব্যাড বিহেভিয়ার কিং’ বা ‘বাজে আচরণের রাজা’। ক্রিকইনফোর শ্রীলঙ্কান সাংবাদিক অ্যান্ড্রু ফিদেল ফার্নান্দো এই বিশেষ ফিচারে সাকিব আল হাসানকে নির্বাচিত করেছেন ‘ব্যাড বিহেভিয়ার কিং’ হিসেবে।

ঢাকা প্রিমিয়ার লীগে আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় স্টাম্পে লাথি মেরেছেন। বৃষ্টিতে খেলা বন্ধ করে দেয়ায় স্টাম্প তুলে আছাড় দিয়েছেন সাকিব। এরপরই গুরুত্বপূর্ণ বিষয়টি সামনে এনেছেন লঙ্কান সাংবাদিক, ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখার দায়ে পাওয়া নিষেধাজ্ঞার এখনও দুই বছর হয়নি সাকিবের। এর সঙ্গে রয়েছে তার আগের নানান কীর্তি। যেমন খেলা ছেড়ে বেরিয়ে যাওয়ার হুমকি (নিদাহাস ট্রফি), আম্পায়ারের ওপর রাগ দেখানো (বিপিএল), একজন দর্শককে শারীরিক প্রহারসহ আরও অনেক কিছু। যেগুলো সত্যিই দেখার বিষয়।

মূলত মজার ছলে লেখা এই ফিচারের শেষ দিকের লাইনগুলো ছিল এরকম, যদি সত্যিই বিশ্ব বাজে আচরণের কোনো চ্যাম্পিয়নশিপ হয়, তাহলে নিশ্চয়ই সেটা উঠবে সাকিবের হাতে। তবে তার হাতে ট্রফিটি তুলে দেয়ার সাথে সাথে আপনাকে ভোঁ দৌড় দিতে হবে শুধু। কারণ অবশ্যই তিনি এটিকেও ছুঁড়ে মারবেন আপনার দিকে।

প্রসঙ্গত, এক বছর পিছিয়ে অবশেষে পর্দা নেমেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের। ফাইনালে ভারতকে হারিয়ে টেস্টের বিশ্ব সেরার খেতাব জিতে নিয়েছে নিউজিল্যান্ড। ক্রিকেট বিশ্লেষকদের চোখে সেরা দলের মাথাতেই উঠেছে টেস্ট সেরার মুকুট।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021