মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:০৩

ডায়ানার নতুন ভাস্কর্য উন্মোচন

ডায়ানার নতুন ভাস্কর্য উন্মোচন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: / ৫০
প্রকাশ কাল: শনিবার, ৩ জুলাই, ২০২১

কেনসিংটন প্যালেসের বাগানে ব্রিটিশ পুত্রবধূ ডায়ানার নতুন একটি ভাস্কর্য উন্মোচন করা হয়েছে। গত বৃহস্পতিবার ডায়ানার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি এই ভাস্কর্য উদ্বোধন করেন।

ভাস্কর্য উন্মোচনের পর এক বিবৃতিতে ডায়ানার দুই ছেলে প্রিন্স উইলিয়াম ও প্রিন্স হ্যারি বলেন, আজ আমাদের মায়ের ৬০তম জন্মদিন হতো। আমরা তার ভালোবাসা, শক্তি এবং বৈশিষ্ট্য যা তাকে বিশ্বজুড়ে শক্তিতে পরিণত করেছে তা ভালোবাসি। বিবৃতিতে আরও বলা হয়, প্রতিদিনই আমরা মনে করি; মা আমাদের সঙ্গে আছেন। নতুন ভাস্কর্যটি তার জীবন ও উত্তরাধিকারের স্থায়ী প্রতীক।

চলতি বছরের জানুয়ারিতে প্রিন্সেস ডায়ানার ৬০তম জন্মদিন উপলক্ষে রাজপরিবারের শ্রদ্ধার্ঘ হিসেবে এই ভাস্কর্য নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়। নতুন ভাস্কর্য নির্মাণ করেছেন ইয়ান রেঙ্ক ব্রডলি। এই ভাস্কর ব্রিটিশ রাজপরিবারে খুবই বিখ্যাত। ১৯৯৮ সালে থেকে ব্রিটিশ মুদ্রায় খচিত রানী এলিজাবেথের ছবিটি মূল ভাস্কর হলেন এই ইয়ান।

আল জাজিরার খবরে বলা হয়েছে, ডায়ানার ‘ইতিবাচক প্রভাবকে’ স্বীকৃতি দিতেই এই স্থায়ী মূর্তি তৈরি করা হয়েছে। ডায়ানার সাবেক বাসভবন কেনসিংটন প্যালেসের বাগানে ডায়ানা স্মৃতিঝর্ণার কাছে ভাস্কর্যটি স্থাপন করা হয়েছে। প্রকাশিত ভাস্কর্যের ছবিতে দেখা গেছে, একটি বালক ও বালিকার মাঝখানে দাঁড়িয়ে আছেন প্রিন্সেস ডায়ানা।

উল্রেখ্য, যুক্তরাজ্যের জনপ্রিয় রাজবধূ প্রিন্সেস ডায়ানা ১৯৯৭ সালের ৩১শে আগস্ট প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় মারা যান। তখন তার দুই ছেলে উইলিয়াম ও হ্যারির বয়স ছিল যথাক্রমে ১৫ ও ১২ বছর।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021