মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:৪৩

ইংল্যান্ডে স্কুলের জন্য কোভিডের নতুন বিধি-নিষেধ

ইংল্যান্ডে স্কুলের জন্য কোভিডের নতুন বিধি-নিষেধ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: / ৭৯
প্রকাশ কাল: বুধবার, ৭ জুলাই, ২০২১

ব্রিটিশ সরকারের নিয়ম বর্তমান অনুযায়ী, স্কুলে একজন সন্তানের ইতিবাচক কোভিড পরীক্ষা করা হলে বিপুল সংখ্যক ছাত্রকে বাড়িতে পাঠানোর নিয়ম ছিল। কিন্তু পরবর্তী সিদ্ধান্তে সরকারের পক্ষ থেকে কোনও নিয়ম শিথিল করার পরিকল্পনা করা হয়েছে ।

সোমবার ডাউনিং স্ট্রিট সংবাদ সম্মেলনে বরিস জনসন নিশ্চিত করেছেন যে তিনি ১৯ জুলাই ইংল্যান্ডের কোভিড লকডাউন রোডম্যাপের চূড়ান্ত পর্যায়ে মুখোশ পরা এবং সামাজিক দূরত্ব সম্পর্কিত আইন বাতিল করতে চেয়েছিলেন। সর্বশেষ ডেটা পর্যালোচনা শেষে ১২ জুলাই তারিখটি নিশ্চিত করা হবে।

গত সপ্তাহে ‘বুদ্বুদ’ সিস্টেম দেখেছিল ৩৭৫,০০০ এরও বেশি শিশু বাড়িতে পাঠিয়েছে। এর অর্থ হাজার হাজার শিক্ষার্থীর পাঠের অভাব এবং পিতামাতাদের জাগ্রত করার কাজ এবং শিশু যত্নের জন্য হতাশা। মুখোশ পরার বিষয়ে সরকারকে বিধি নিষেধ করার পরিকল্পনার একটি প্রতিক্রিয়া জানাতে এই ঘোষণা আসবে।

এদিকে, স্বাস্থ্য সচিব সাজিদ জাভিদ বলেছেন, যারা পুরোপুরি টিকা গ্রহণ করেছেন তাদের জন্য স্ব-বিচ্ছিন্নতার পরিবর্তন সম্পর্কে তিনি পরে সংসদ সদস্যদের কাছে একটি ঘোষণা করবেন। তিনি বিবিসি প্রাত:রাশকে বলেছিলেন- আমাদের কাছে পরীক্ষা, ট্রেস এবং বিচ্ছিন্নকরণের আরও আনুপাতিক ব্যবস্থা থাকবে এবং এটি একেবারেই সঠিক যে আমরা যারা ডাবল জব্দ হয়েছি, আমরা আজকে যে-পদ্ধতি গ্রহণ করতে পারি তার চেয়ে আলাদা পদ্ধতি গ্রহণ করতে পারি।

তিনি বলেছিলেন যে যুক্তরাজ্য এখন অরক্ষিত ভূখণ্ডে প্রবেশ করছে কারণ করোনা ভাইরাসের বিস্তার নিয়ন্ত্রণের লক্ষ্যে আইনী নিষেধাজ্ঞাগুলি সরিয়ে নেওয়ার চেষ্টা করা হলেও তিনি বলেছিলেন যে অন্যান্য স্বাস্থ্য সমস্যার কারণে লক্ষ লক্ষ লোকের মুখোমুখি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

প্রসঙ্গত, লেবার, ট্রেড ইউনিয়ন এবং কিছু বিজ্ঞানী বলেছেন- এখন মুখোশের নিয়মগুলি পরিবর্তন করার সময় আসেনি কারণ নতুন আরও সংক্রামক ডেল্টা রূপটি দ্বারা চালিত পজেটিভ সংখ্যা দ্রুত বাড়তে থাকে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021