বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১১:১৬

ইউনিভার্সাল ক্রেডিটের ২০ পাউন্ড পর্যায়ক্রমে দেওয়া হবে শরৎকালে

ইউনিভার্সাল ক্রেডিটের ২০ পাউন্ড পর্যায়ক্রমে দেওয়া হবে শরৎকালে

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৮৫
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

ব্রিটেনে ইউনিভার্সাল ক্রেডিটের সপ্তাহে ২০ পাউন্ড বৃদ্ধিকরণ শরৎকালে (Autumn season) পর্যায়ক্রমে দেওয়া হবে বলে ব্রিটিশ সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

ওয়ার্ক অ্যান্ড পেনশনস সেক্রেটারি থেরেসি কফফি এমপিদের বলেছেন, কোভিডের অর্থনৈতিক প্রভাব মোকাবেলায় সহায়তার জন্য গত বছরের এপ্রিলে চালু করা হয়। ছয় প্রাক্তন কর্ম ও পেনশন সচিব মন্ত্রীদের উত্থাপন শেষ না করার জন্য অনুরোধ করেছেন। মিসেস কফফি বলেছিলেন, এই পরিবর্তন মন্ত্রীদের দ্বারা একটি সম্মিলিত সিদ্ধান্ত ছিল।

প্রচারকারীরা বলছেন, অতিরিক্ত অর্থ যা বছরে প্রায় ১০০০ পাউন্ড কিছু পরিবারকে দারিদ্র্যে ডুবে যাওয়ার মধ্যে পার্থক্য তৈরি করেছে। এ বিষয়ে দেশটির প্রধানমন্ত্রী বলেন, সরকার মহামারী থেকে চাকরির নেতৃত্বাধীন পুনরুদ্ধার এবং জনগণকে কাজে লাগাতে মনোনিবেশ করছে।

কফফি কমন্স ওয়ার্ক অ্যান্ড পেনশন কমিটিকে বলেছিলেন, মহামারী দ্বারা আক্রান্তদের সহায়তা করার জন্য ব্যবস্থা নেওয়া অন্যান্য ব্যবস্থার পাশাপাশি এই শরতের পরিবর্তন হবে। অক্টোবরের আগে আমরা বর্তমান দাবিদারদের সাথে যোগাযোগ শুরু করব … তাদের সচেতন করার জন্য যা পর্যায়ক্রমে শেষ হবে এবং তারা তাদের অর্থ প্রদানের ক্ষেত্রে সামঞ্জস্যতা দেখতে শুরু করবে, তিনি বলেছিলেন।

উল্লেখ্য, যুক্তরাজ্যের ৫.৫ মিলিয়নেরও বেশি পরিবার ইউনিভার্সাল ক্রেডিট দাবি করেছেন। এটি ছয়টি সুবিধা প্রতিস্থাপন এবং কর্ম-বয়সী লোকদের জন্য একটি বেনিফিট পেমেন্টে মার্জ করার জন্য এটি চালু করা হয়েছিল। গত মার্চে ছয় মাস বাড়ানো হয়েছিল এবং লেবার শরতের বাইরেও এটি চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021