মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৪:১৬

গবেষণা রিপোর্ট: ব্রিটেনে শিশুদের কোভিড ঝুঁকি অত্যন্ত কম

গবেষণা রিপোর্ট: ব্রিটেনে শিশুদের কোভিড ঝুঁকি অত্যন্ত কম

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন: / ৫৮
প্রকাশ কাল: শনিবার, ১০ জুলাই, ২০২১

কোভিড সংক্রমণের তথ্যের একটি নতুন বিশ্লেষণ নিশ্চিত করে বলেছে- শিশুদেরকে কোভিড থেকে মারাত্মক অসুস্থ হয়ে পড়ার বা মারা যাওয়ার সামগ্রিক ঝুঁকি অত্যন্ত কম। যুক্তরাজ্যের ভ্যাকসিন উপদেষ্টা গোষ্ঠী থেকে এই সিদ্ধান্তগুলি বিবেচনা করা হচ্ছে।

ইংল্যান্ডের মহামারীর প্রথম ১২ মাসের ডাটা দেখে জানা যায়, ১৮ বছরের কম বয়সী ২৫ জন কোভিড থেকে মারা গিয়েছিল। একাধিক দীর্ঘস্থায়ী অসুস্থতা এবং নিউরো-প্রতিবন্ধীদের মধ্যে যারা বাস করছেন তাদের ঝুঁকি সবচেয়ে বেশি ছিল, যদিও সামগ্রিক ঝুঁকি কম ছিল।

ইউনিভার্সিটি কলেজ লন্ডন এবং ইয়র্ক, ব্রিস্টল এবং লিভারপুলের বিশ্ববিদ্যালয়গুলির বিজ্ঞানীরা বলেছেন, তাদের শিশুদের পড়াশোনা বিশ্বের যে কোনও জায়গায় এখনও সবচেয়ে বেশি বিস্তৃত। তারা ইংল্যান্ডের জনস্বাস্থ্যের ডাটা পরীক্ষা করে দেখেছেন যে কোভিড -১৯-এ মারা গেছে বেশিরভাগ তরুণ-তরুণীর স্বাস্থ্যগত অবস্থা রয়েছে। গবেষকরা অনুমান করেছেন, ইংল্যান্ডে প্রায় ১২ মিলিয়ন বাচ্চার জনসংখ্যায় ২৫ জন মৃত্যুর ঘটনা ঘটেছে , যা প্রতি মিলিয়নে ২ জন সামগ্রিক মৃত্যুহার ছিল।

উল্লেখ্য, মহামারী শুরু হওয়ার পর থেকে ইউকেতে প্রায় ১২৮,৩০১ জন ইতিবাচক করোনাভাইরাস পরীক্ষার ২৮ দিনের মধ্যে মারা গিয়েছেন। বর্তমানে ১৮ বছরের কম বয়সীদের নিয়মিত কোভিড ভ্যাকসিন দেওয়া হয় না। এমনকি যদি তাদের অন্তর্নিহিত স্বাস্থ্য পরিস্থিতিগুলি ঝুঁকির মধ্যে ফেলে দেয় তারপরও এ ব্যাপারে চিন্তা করা হয়নি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021