মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:২৮

রেললাইন বাস্তবায়নের অগ্রগতিতে যুক্তরাজ্য প্রবাসী সুনামগঞ্জবাসীর সভা

রেললাইন বাস্তবায়নের অগ্রগতিতে যুক্তরাজ্য প্রবাসী সুনামগঞ্জবাসীর সভা

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৬১
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

সুনামগঞ্জের গণ মানুষের দীর্ঘদিনের দাবী গোবিন্দগঞ্জ টু সুনামগঞ্জ ভায়া জাউয়া বাজার, পাগলা বাজার, শান্তিগঞ্জ বাজার রেলপথ বাস্তবায়নে অর্থপূর্ণ অগ্রগতিতে প্রধানমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী এবং রেলপথমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করে  মতবিনিময় সভা করেছে যুক্তরাজ্য প্রবাসী সুনামগঞ্জবাসী। অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

বৃহত্তর সুনামগঞ্জ অঞ্চলের সর্বস্তরের যুক্তরাজ্য প্রবাসীরা রবিবার ১০জুলাই এলথামের ওয়েলহল তান্দুরি রেষ্টুরেন্টে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, হাওর অঞ্চল সুনামগঞ্জের প্রকৃত বন্ধু শেখ হাসিনা, সুনামগঞ্জের কৃতি সন্তান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন’কে এ সভায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা  জ্ঞাপন জানানো হয়।

উক্ত সভায় মাননীয় পরিকল্পনামন্ত্রী তার বক্তব্যে সুনামগঞ্জের প্রতি তার আমৃত্যু কমিটমেন্ট পূণঃব্যাক্ত করেন। তিনি সকল রাজনীতিক, সাধারণ জনগণ এবং অন্যান্য উন্নয়ন ষ্টেকহোল্ডারদের নিয়ে চার লেইন সড়ক উন্নতি করনসহ সুনামগঞ্জের উন্নয়নে বৃহত্তর জনগোষ্ঠীর কল্যানে এক যোগে কাজ করার প্রতি আহ্বান জানান। সভায় সভাপতিত্ব করেন জামাল হুসেন চৌধূরী। মুফতি লুতফুর রহমান বিন্নুরি’র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে সভার সূচনা হয়। উক্ত সভার সমন্বয়ক ও আয়োজকগণের পক্ষ থেকে আব্দুল কাদির –  মাননীয় প্রধানমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী এবং রেলপথমন্ত্রীকে অবকাঠামোগত টেঁকসই উন্নয়ন কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বক্তব্য প্রদান করেন।

এছাড়া সমন্বয়ক ও আয়োজকগণের মধ্য থেকে স্বাগত বক্তব্য রাখেন সুলতান আলী পীর এবং সঞ্চালনায় ছিলেন এ বি এম বায়েজিদ তালুকদার ও মুফতি লুতফুর রহমান বিন্নুরি। কভিড -১৯ এর জন্য সরকার কর্তৃক জনসমাগম সীমিত পরিসরে করার বিধি নিষেধ থাকার কারনে এই সভাকে আরও বৃহৎ পরিসরে করা যায়নি বলে সমন্বয়কগণ দুঃখ প্রকাশ করেছেন। উপস্থিত বক্তাগণ, সমন্বয়কগণদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন এবং এই আয়োজনকে বৃহত্তর সুনামগঞ্জের সকল যুক্তরাজ্য প্রবাসিদের নিয়ে আরও বৃহৎ পরিসরে রেলপথ বাস্তবায়নে জনমত গঠন করতে তাদের সহযোগিতার প্রতিশ্রুতি দান করেন।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, নুরুল আমিন (সাবেক চেয়ারম্যান), গয়াছুর রহমান গয়াছ, ইকবাল হোসেন ভিপি,  আহবাব মিয়া (সাবেক পুলিশ ইন্সপেক্টর, বাংলাদেশ পুলিশ), মাষ্টার মোশাহিদ আলি, শফিক আহমদ, ডঃ রোয়াব উদ্দিন, রুহুল আমিন (সাবেক কাউন্সিলার), জনাব সৈদুর রহমান মালদার, জাকির হোসেন চৌধূরী, সাইদুর রহমান, বিপ্লব সরদার, আব্দুর রাজ্জাক, মহিউদ্দিন জিলু আহমেদ, সাজ্জাদুর রহমান, সাইফুল আলম সুফিয়ান, মুজিবুর রহমান, আসগর খান, কাজী ইকবাল হোসেন দেলোয়ার, আমিনুল ইসলাম হীরা, বোরহান উদ্দিন চুনু, আতিকুর রহমান আতিক, ইকবাল হুসেন, মাসুম মিয়া তালুকদার প্রমুখ।

আপ্যায়ন সহযোগিতায় ছিলেন জালাল উদ্দিন জালালি,আব্দুল বারি,আব্দুস শহীদ। সভার কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন শওকত আলি ও মাষ্টার শাহিন খান। টেকনোলজিক্যাল সহযোগিতায় ছিলেন- এমদাদ তালুকদার,উবায়দুল কাদির আদনান, ইজাজুল কাদির ইজাজ,আফিফুল মমিন সাকিব।

এছাড়াও মতবিনিময় সভায় অংশগ্রহণ করতে না পেরে দুঃখ প্রকাশ করেছেন এবং ভবিষ্যৎ কার্যক্রমে সহযোগিতা করার দৃঢ় ইচ্ছা ব্যাক্ত করেন নিন্মোল্লেখিত ব্যাক্তিবর্গ- বিবিসিসি‘র সাহগির বখত ফারুক, সাবেক কাউন্সিলর ও মেয়র আব্দুল আজিজ সরদার, সৈয়দ আবুল কাশেম, মনছব আলি জেপি, সাবেক কাউন্সিলর মোজাক্কির আলি, সাবেক কাউন্সিলর আব্দুল মালিক, কাউন্সিলর মনোয়ার হোসেন শাহ, সাবেক কাউন্সিলর শাহ আলম, সাবেক কাউন্সিলর মাইয়ুম মিয়া তালুকদার, মাষ্টার রুস্তম আলি, আতাউর রহমান, আঙ্গুর মিয়া ও সানোয়ার আলী কয়েস প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021