মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৫:১২

বিশ্বজুড়ে কেন ঘৃণার পাত্র ব্রিটিশরা

বিশ্বজুড়ে কেন ঘৃণার পাত্র ব্রিটিশরা

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৯৫
প্রকাশ কাল: রবিবার, ১৮ জুলাই, ২০২১

সদ্য ঘটে যাওয়া ঘটনাকে কেন্দ্র করে জনমনে প্রশ্ন উঠে এসেছে। ইংল্যান্ডকে কেন সবাই ঘৃণা করছে। কিছুদিন আগে ইতালি ও ইংল্যান্ডের মধ্যে ইউরো-২০ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে। মূলত সেই খেলার দর্শকদের আচরণ নিয়েই এই প্রশ্নটি উঠে এসেছে। সিএনএন।

খেলা শুরুর আগ মুহূর্তেই ইতালির জাতীয় সঙ্গীতের সময় ইংল্যান্ডের সমর্থকরা বেপরোয়া হয়ে ওঠে। নিয়ম ভেঙ্গে তারা সেই সময় আতশবাজি জ্বালায়। বেশ কিছু দর্শক গেট ভেঙ্গে মাঠে প্রবেশের চেষ্টা করে। খেলা শুরুর আগে অনেকেই মাতাল হয়ে স্টেডিয়ামের পাশেই মাতলামি করতে থাকে। স্টেডিয়ামের চতুর্দিকে ময়লা আবর্জনা ছড়িয়ে পরিবেশ নষ্ট করে ফেলে।মাতাল অবস্থায় একজন আগুনও জ্বালিয়ে দেয়।

বিশ্বব্যাপী ইংল্যান্ডের এইসব কার্যক্রম প্রচন্ড রকমের সাড়া ফেলেছে। বেশীরভাগই নিন্দা কুড়িয়েছে। এরকম ঘটনার পুনরাবৃত্তি ঘতে যখন তারা ছুটিতে বিদেশ ভ্রমণে যায়। বিশ্বজুড়ে আমেরিকানদেরকে একটি কুখ্যাতি থাকলেও বিশ্বের অনেক দেশে বিশেষ করে ইউরোপিয়ান দেশগুলোতে ব্রিটিশদেরকে আরো খারাপভাবে দেখা হয়।

ইউরোপিয়ান ট্যুরিজম অর্গানাইজেশনের সিইও বলেন, ব্রিটিশরা পর্যটক হিসাবে কোথাও গেলে সেখানকার লোক খুশী হয়। তারা নরম ভদ্র পর্যটক বলে দাবি করে তাদেরকে। তবে ব্রিটিশরা যে সমস্যা করেনা সেটা না। প্রতিবছর ছুটির সময় আমাদের কাছে অভিযোগ আসে তাদের নিয়ে। বিশেষ করে তাদের তাদের বদমেজাজ ও মাতলামি করার অভিযোগ আছে বেশি।

বেশিরভাগ ব্রিটিশরাই যে কোনো যায়গায় তাদের নিজেদের ভাষায় কথা বলে। স্থানীয় ভাষা শিখতে বা বুঝতে তারা নারাজ। বিভিন্ন জনসমাগমে তারা তাদের নিজেদের ভাষায় তারস্বরে চিৎকার করে কথা বলতে থাকে। তারা সবসময় নিজেদের ভাষাভাষি রেস্তোরা খোঁজে। তারা বাইরের কোনো খাবার বা রেস্তোরা বিশ্বাস করেনা। আর সন্ধ্যার পরেই তাদের আসল রুপ বেরিয়ে আসে। কিন্তু প্রশ্ন আসলে ব্রিটিশরা কি আসলেই ভালো, নাকি খারাপ। নাকি সবাই ব্রিটিশদেরকে ঘৃণা করতে ভালোবাসে?




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2021