শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৪

ব্রিটিশ সাংবাদিক সাইমন ড্রিং এর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

ব্রিটিশ সাংবাদিক সাইমন ড্রিং এর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

নিউজ ডেস্ক / ৬২
প্রকাশ কাল: সোমবার, ২৬ জুলাই, ২০২১

মহান মুক্তিযুদ্ধে বাংলাদেশের মানুষের আত্মদানের প্রত্যক্ষদর্শী ও বিশ্ববিবেককে নাড়িয়ে দেওয়া ব্রিটিশ সাংবাদিক সাইমন ড্রিং-এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে যুক্তরাজ্য একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

সংগঠনের সভাপতি সৈয়দ এনামুল ইসলাম ও সাধারন সম্পাদক রুবি হক এক যৌথ বিবৃতিতে বলেছেন, সাইমন ড্রিং বাংলাদেশে ১৯৭১ সালে গণহত্যার প্রত্যক্ষদর্শী প্রথম বিদেশী সাংবাদিক, যিনি নিজের জীবন বিপন্ন করে সরেজমিন প্রতিবেদন তৈরি করেন এবং পাকিস্তানি বাহিনীর লোমহর্ষক নির্যাতন ও গণহত্যার কথা সারা বিশ্বকে জানিয়ে দেন। মুক্তিযুদ্ধ মৈত্রী সম্মাননাপ্রাপ্ত বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সায়মন ড্রিং বাংলাদেশের জন্মলগ্নে যে অবদান রেখেছেন, তা ইতিহাসের পাতায় চিরস্মরণীয় হয়ে থাকবে।

তারা আরো বলেন, সাইমন ড্রিং বাংলাদেশের টেলিভিশন সাংবাদিকতা আধুনিকতার ক্ষেত্রে অনন্য ভূমিকা রেখেছেন। তাঁরা বলেন সাইমন ড্রিং একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির আন্দোলনের সমর্থক ছিলেন। তিনি গত মার্চ মাসে যুক্তরাজ্য নির্মুল কমিটি আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে অসুস্থতার জন্য উপস্থিত থাকতে না পেরে লিখিত ও রেকর্ডেড বক্তব্য পাঠান যা ছিল তাঁর সর্বশেষ পাবলিক বক্তৃতা। যুক্তরাজ্য একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি এই গুনী মানুষের মৃত্যুতে শোকাহত।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021