মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০২:৪৩

ব্রিটেনে গড়প্রতি তিন কেজি ওজন বেড়েছে লকডাউনে

ব্রিটেনে গড়প্রতি তিন কেজি ওজন বেড়েছে লকডাউনে

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৩৮৮
প্রকাশ কাল: বুধবার, ২৮ জুলাই, ২০২১

ইনস্টিটিউট ফর ফিসিক্যাল স্টাডিজের সাম্প্রতিক গবেষণায়, লক্ষ লক্ষ খাদ্য ও অ্যালকোহলযুক্ত খাবার  ক্রয়ের ডেটা ব্যবহার করে দেখা যায় যে, টেকওয়ে খাবার খাওয়ার মাধ্যমে ক্যালোরির পরিমাণ বিরাট পরিমানে বৃদ্ধি পেয়েছে. এবং এ ক্যালোরির পরিমাণ গত বছরের নভেম্বরে ব্রিটেনে দ্বিতীয় জাতীয় লকডাউন-এ দ্বিগুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে।

একটি সমীক্ষায় দেখা গেছে, লকডাউনে ইংল্যান্ডের ৪০ শতাংশ এরও বেশি প্রাপ্তবয়স্কদের ওজন বেড়েছে। এতে গড়ে ওজন বৃদ্ধি পেয়েছে ৩ কেজির উপরে। প্রায় ৫ হাজার মানুষের উপর জরিপে জনস্বাস্থ্য ইংল্যান্ড (পিএইচই) বলছে, কোভিড লকডাউন এবং প্রতিদিনের রুটিন ব্যাহত হওয়ায়  মানুষেরা স্বাস্থ্যকর খাওয়া এবং শরীর ফিট রাখতে ব্যর্থ হয়। যাদের মেদ বৃদ্ধি হয়, তাদের প্রায় অর্ধেক লোকই  স্ন্যাকিং এবং আয়েশি খাবার এর উপর নির্ভর করেছিল।

পিএইচইর প্রধান পুষ্টিবিদ ডাঃ অ্যালিসন টেডস্টোন বলেছেন, গত ষোলো মাস ধরে অনেকেই তাদের অভ্যাস পরিবর্তন করেছে, তাই এত লোকজন ওজন বাড়ার খবর পাওয়া অবাক হওয়ার কিছু নয়। আমরা জানি যে ওজন হ্রাস করা এবং এটিকে বন্ধ রাখা কতটা কঠিন হতে পারে। তাই আমরা মানুষকে অনুপ্রাণিত করতে এবং তাদের একটি স্বাস্থ্যকর ওজন বজায় রাখতে সহায়তা করার জন্য একাধিক সহায়তা বিকল্প সরবরাহ করছি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2024