শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৯

দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ারল্যান্ডের কেন্দ্রীয় বিভাগীয় কমিটি গঠন

দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ারল্যান্ডের কেন্দ্রীয় বিভাগীয় কমিটি গঠন

শিহাবুজ্জামান কামাল, লন্ডন / ১৫১
প্রকাশ কাল: সোমবার, ২ আগস্ট, ২০২১

ব্রিটেনের  অন্যতম প্রাচীন ও বৃহৎ ইসলামী সংগঠনের নাম ‘দাওয়াতুল ইসলাম’। দাওয়াতুল ইসলামের  ২০২১-২০২৩ সালের সাংগঠনিক সেশনের কেন্দ্রীয় বিভাগীয় বিভিন্ন দায়িত্ব বন্টন সম্পন্ন হয়েছে৷

গত ২৭ শে জুন ২০২১ তারিখে অনুষ্ঠিত কেন্দ্রীয় নির্বাচনে সংগঠনের সদস্যদের ভোটের মাধ্যমে ২০২১-২৩ সেশনের জন্য নতুন আমীর এবং মজলিসে শূরার সদস্য নির্বাচন করা হয়।  নির্বাচিত আমীর শায়খ হাফিজ মাওলানা আবু সায়ীদ পরবর্তীতে মজলিসে শূরার সদস্যদের সাথে পরামর্শক্রমে সংগঠনের নায়েবে আমীর, সেক্রেটারী জেনারেল, ডেপুটি সেক্রেটারি জেনারেল এবং কোষাধ্যক্ষ মনোনীত করেন।

সংগঠনের মজলিসে শূরার সিদ্ধান্তক্রমে এই সেশনে নায়েবে আমীর হিসেবে দায়িত্ব পালন করবেন উস্তাদ হাসান মোহাম্মদ মুঈনুদ্দীন এবং উস্তাদ ফয়জুল ইসলাম। সেক্রেটারি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করবেন- মোঃ আরমান আলী, ডেপুটি সেক্রেটারি জেনারেল- হাফিজ মাওলানা মোহাম্মদ আব্দুল মুকিত, সহকারী সেক্রেটারি জেনারেল- শায়খ ফারুক হোসেন ও জয়নুল আবেদিন, সংগঠনের কোষাধ্যক্ষ হিসেবে এই সেশনে দায়িত্ব পালন করবেন- মোহাম্মদ মারফত আলী ও ডেপুটি কোষাধ্যক্ষ- রংগু মিয়া। দাওয়া বিভাগে (সেক্রেটারী) কাজ করবেন শায়খ মওদূদ হাসান, ফয়জুল ইসলাম ও মাসুদ আহমেদ কামাল।

সাংগঠনিক বিভাগে (সেক্রেটারী) কাজ করবেন শায়খ আব্দুর রহমান মাদানী ও হাফিজ মাওলানা আব্দুল মুকিত, প্রশিক্ষণ ও জনশক্তি ডেভেলাপমেন্ঠের (সেক্রেটারী) কাজ করবেন শায়খ শফিকুর রহমান ও ব্যারিস্টার আব্দুল্লাহ এম রফিকুল ইসলাম, শিক্ষা ও গবেষণার দায়িত্বে (সেক্রেটারী) ড: আবুল কালাম আজাদ ও হাফেজ কামাল আহমেদ, সামাজ কল‍্যাণ  বিভাগের সেক্রেটারী- শায়খ রেজাউল করিম, কমিউনিটি এফেয়ার্স সেক্রেটারী: জনাব নূর বখশ, গ্রেটার লন্ডনের দায়িত্বশীল- শায়খ আবুল হাসানাত চৌধুরী ও আহমেদ উদ্দিন, যুব-সম্পাদকের দায়িত্ব পালন করবেন জাবির চৌধুরী, লিগেল এফেয়ার্স, মিডিয়েসন এন্ড কমপ্লায়েন্সের দায়িত্বে ব্যারিস্টার মাওলানা আহমেদ এ মালিক, উলামা কাউন্সিলের প্রধান- শায়খ মুমিনুল ইসলাম ফারুকী, মিডিয়া ও পাবলিসিটি সেক্রেটারী- কবি শিহাবুজ্জামান কামাল ও মাসুদ আহমেদ কামাল।

একই সাথে সংগঠনের আরো অন্যান্য কমিটিসমূহ গঠন করা হয়েছে। উপরোল্লিখিত দায়িত্বশীলরা ইতোমধ্যে নিজ নিজ পদে সংগঠনের কাজ শুরু করেছেন। এ সেশনের মজলিশে শুরার সদস্যরা হচ্ছেন- ১. শায়খ আব্দুর রহমান মাদানী,
২. হাসান মোহাম্মদ মইনূদ্দীন, ৩. মিসেস মাহরুফা খাতুন, ৪. শায়খ ফারুক হোসেন, ৫. শায়খ মওদুদ হাসান, ৬. ড: আবুল কালাম আজাদ, ৭. হাফিজ মাওলানা আব্দুল মুকিত, ৮. ব্যারিস্টার মাওলানা আহমেন এ মালিক, ৯. মিসেস ফরিদা হক, ১০. ফয়জুল ইসলাম, ১১. মারফত আলী, ১২. আরমান আলী, ১৩. শায়খ রেজাউল করিম, ১৪. হাফিজ কামাল আহমেদ।

উল্লেখ্য: দাওয়াতুল ইসলাম ইউকে এন্ড আয়ারল্যান্ড ব্রিটেনের বুকে একটি প্রাচীনতম ইসলামী সংগঠন হিসেবে যুক্তরাজ্যের গুরুত্বপূর্ণ শহর গুলোতে এই সংগঠনের বিভিন্ন শাখা-উপশাখা রয়েছে। দাওয়াতুল ইসলামের প্রতিষ্ঠালগ্ন থেকেই এই সংগঠন পুরো ব্রিটেনে বিভিন্ন সামাজিক, প্রাতিষ্ঠানিক এবং ধর্মীয় ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে। ইসলামের মহাসত্যের বাণী মানবতার দোয়ারে পৌছে দেয়ার লক্ষ্যে এই সংগঠনটি দীর্ঘদিন ধরে কাজ করে চলছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021