সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪২

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র পারিবারিক মিলনমেলা অনুষ্ঠিত

দ্বি-বার্ষিক সাধারণ সভা ১৮ সেপ্টেম্বর

নিউজ ডেস্ক, লন্ডন / ১৮৯
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্যা ইউ কে গত ১লা আগষ্ট রোববার বিকেল বেলায় পূর্ব লন্ডনের গ্যান্টস্ হীলের ভেলেন্টাইন পার্কে এক মিলনমেলা ও বনভোজন আয়োজন করে।

সংগঠনের সদস্যগণ ও তাঁদের পরিবারবর্গ নিয়ে এই পিকনিকে ঈদ উত্তর বৃষ্টির সমূহ সম্ভাবনা সত্তেও এতে বিপুল সংখ্যক লোকের সমাগম হয়। অনুষ্ঠানে কভিড বিষয়ক সকল সতর্কতা অবলম্বন করা হয়। সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গউস সুলতান।

এ ছাড়া শুভেচ্ছা বক্তব্য, অনুষ্ঠানসূচী ও সংগঠনের প্রয়োজনীয় কিছু ঘোষণা ও তথ্য দিয়ে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রাকীব, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ ইকবাল এবং ইসি সদস্য ও প্রাক্তন সাধারণ সম্পাদক মারুফ আহমেদ চৌধুরী। বনভোজন আয়োজনের সার্বিক দায়িত্বে ছিলেন সৈয়দ ইকবাল। এতে বিনোদনমূলক আয়োজনের মধ্যে অন্তর্ভূক্ত ছিল ঘরে তৈরী মুখরোচক রকমারী খাবার, গান ও পুরুষদের মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতা।

গান পরিবেশন করেন- ইসি সদস্য মোস্তফা কামাল মিলন ও রীপা সুলতানা রাকীব এবং অ্যালামনি পরিবারের সাঈদা চৌধুরী (সহ সভাপতি সিরাজুল বাসিত কামরান পত্নী) ও তামান্না ইকবাল (যুগ্ম সম্পাদক সৈয়দ ইকবাল পত্নী) আর সঞ্চালনা করেন শিক্ষা ও গবেষণা সম্পাদক মেহেরুন আহমেদ মালা। সবার পরিবেশনা উপস্থিত সবাই অত্যন্ত আনন্দচিত্তে উপভোগ করেন। মিউজিকাল চেয়ার প্রতিযোগিতার আয়োজন ও বাস্তবায়নে ছিলেন ইসি সদস্য এ্যারিনা সিদ্দিক সুপ্রভা। বিভিন্ন পদের রকমারি খাবারসমেত নাস্তা পরিবেশনের মত তুলনামূলক কঠিন দায়িত্ব পালনে সদা ব্যস্ত ছিলেন মাহারুন আহমেদ মালা, রীপা সুলতানা রাকীব, শারমিন চৌধুরী, সৈয়দ ইকবাল, মুহাম্মদ আব্দুর রাকীব, দেওয়ান গউস সুলতান প্রমুখ।

দীর্ঘদিন পর একে অপরকে একত্রে পেয়ে সবাই উচ্ছ্বাস প্রকাশ করেন। এই আয়োজনে নারী-পুরুষ, শিশু-কিশোর নির্বিশেষে সবাই যার যার  (নিজেদের) মত করে আনন্দে মেতে ছিলেন। বিকেল সাড়ে চারটা হতে সন্ধ্যে ন’টা পর্যন্ত উন্মুক্ত আকাশের নীচে প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্যের সমারোহের মাঝে প্রকৃতি প্রদত্ত সবুজ গালিচায় টানা সাড়ে চার ঘণ্টার এই মিলনমেলায় প্রত্যাশিত শতাধিক সংখ্যক লোকের সমাগম এবং তাঁদের প্রাণবন্ত অংশগ্রহন এই আয়োজনের সাফল্যের পরিচায়ক।

ডিনার শেষে সভাপতি ঈদ উত্তর মিলন মেলা ও পিকনিকে পরিবারসমেত স্বতস্ফুর্ত অংশগ্রহন, উৎসাহভরা স্বীয় উদ্যোগে বাড়িতে খাবার তৈরী  ও অনান্য খাবার নিয়ে আসা আর এমন একটি অনুষ্ঠান আয়োজনে স্থান নির্ধারণসহ অন্যান্য প্রয়োজনীয় দায়িত্ব পালনে ওতোপ্রোতভাবে সম্পৃক্ত হওয়ার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি সংগঠনের পক্ষে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। একই সাথে বৃষ্টির আশংকাকে উপেক্ষা করে প্রশান্তিমূলক এই আয়োজনে যোগ দেওয়ার জন্য উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। এ ছাড়াও তিনি সকলের সুখ-সমৃদ্ধি কামনা করেন আর বর্তমান বৈশ্বিক করুণ পরিস্থিতিতে নিজের ও আপনজনদের নিরাপত্তা বিধান নিশ্চিতের জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করে অনুষ্ঠানের ইতি টানেন।

দ্বি-বার্ষিক সাধারণ সভা ১৮ সেপ্টেম্বর
সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রাকীব সবাইকে কার্যকরী কমিটির কিছু সিদ্ধান্ত অবহিত করেন। সংগঠনের দ্বি-বার্ষিক সাধারণ সভা আগামী ১৮ সেপ্টেম্বর ২০২১ শনিবার সকাল ১১ থেকে বিকেল ৫ ঘটিকা পর্যন্ত পূর্ব লন্ডনের এট্রিয়াম হলে অনুষ্ঠিত হবে। এতে নতুন কার্যকরী পরিষদের নির্বাচন সহ কিছু প্রয়োজনীয় সাংবিধানিক সংশোধনী উপস্থাপন করা হবে।

এ উপলক্ষে মোহাম্মদ হাবিব রহমানকে রিটার্ণিং অফিসার আর ড. মুহাম্মদ আব্দুল হান্নান ও শারমিন চৌধুরীকে সদস্য করে তিন সদস্যের নির্বাচন কমিশন পঠন করা হয়েছে। মারুফ আহমেদ চৌধুরীর নেতৃত্বে পাচঁ সদস্যের সাবজেক্ট কমিটি র মাধ্যমে সংগঠনকে এগিয়ে নেয়ার লক্ষে শ্রম ও সময় দিতে ইচ্ছুক ও সক্ষম সক্রিয় সদস্যদের যারা নতুন কার্যকরী পরিষদে অংশ নিতে চান তাদের বিস্তারিত অভিপ্রায় জানানোর আহ্বান করে সাধারণ সম্পাদক সদস্যপদ যারা এখনও নবায়ণ করেন নি তাদেরকে অবিলম্বে সেটা নবায়ণ করে নেয়ার উপর জোর দেন।

এতে করে নির্বাচনে অংশ নেয়া সম্ভব হবে। নতুন সদস্য নিবন্ধনের উপর গুরুত্ব আরোপ করে তিনি মনে করিয়ে দেন যে নতুন সদস্য বা নবায়ণের সাবসক্রিপশন মাত্র কুড়ি পাউন্ড প্রত্যেক দু’বছরে (এক দ্বিবার্ষিক সভা থেকে পরবর্তী দ্বিবার্ষিক সভা পর্যন্ত)।

কোষাধ্যক্ষ সৈয়দ হামিদুল হক ও তার পত্নী ড. হাসনাইন চৌধুরী তাদের যমজ মেয়ে (অনুভা) ও ছেলে (আদিত্যের) ফার্স্ট ক্লাশে কৃতিত্বের সাথে গ্রাজুয়েসনের সাফল্যে সকলকে মিষ্টি দিয়ে আপ্যায়ন করেন।। ঘরে তৈরী মিষ্টি দিয়ে কার্যকরী কমিটি সদস্য রীপা সুলতানা রাকীব ও সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুর রাকীবের বড়মেয়ে ররীর বিয়ের খুশীতে সবাই উল্লাস করেন। আন্তরিক অভিনন্দন জানানো হয় সাংগঠনিক সম্পাদক প্রশান্ত পুরকায়েস্থের রাণী প্রদত্ত বিরল সম্মাননা ‘ব্রিটিশ এম্পায়ার মেডেল‘ প্রাপ্তিতে। এই আয়োজনে বিশেষ ভূমিকা রাখার ও নেতৃত্বের জন্য সৈয়দ ইকবালের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন সাধারণ সম্পাদক ও সভাপতি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021