মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:৪১

বিধি-নিষেধ ১১ই আগস্ট থেকে শিথিল

বিধি-নিষেধ ১১ই আগস্ট থেকে শিথিল

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা / ৩৫১
প্রকাশ কাল: রবিবার, ৮ আগস্ট, ২০২১

দেশে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের দেয়া বিধি নিষেধ আগামী ১১ই আগস্ট থেকে শিথিল করা হয়েছে। আজ রোববার ৮ই আগষ্ট মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশের আর্থ সামাজিক অবস্থা, অর্থনৈতিক কর্মকাণ্ড সচল রাখা এবং সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আগামী ১১ই আগস্ট থেকে সকল সরকারি, বেসরকারি অফিস, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান সমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক খোলা থাকবে।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালত সমূহের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে। সড়ক রেল ও নৌপথে আসন সংখ্যার সমপরিমাণ যাত্রী নিয়ে গণপরিবহন চলাচল করতে পারবে। তবে মালিক ও শ্রমিক সংগঠনগুলো প্রশাসনের সঙ্গে আলোচনা করে প্রতিদিন মোট পরিবহনের অর্ধেক চালু রাখতে পারবে। শপিং মল, মার্কেট সমূহ সকাল ১০ টা থেকে রাত আটটা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। সকল প্রকার শিল্পকারখানা চালু থাকবে। হোটেল রেস্তোরাঁ অর্ধেক আসন খালি রেখে সকাল আটটা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। সকল ক্ষেত্রে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে এবং স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করতে হবে। গণপরিবহন, বিভিন্ন দপ্তর, মার্কেট ও বাজারসহ যেকোনো প্রতিষ্ঠানে স্বাস্থ্যবিধি প্রতিপালনে অবহেলা পরিলক্ষিত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায় বহন করতে হবে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021