সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৭

ইংল্যান্ডে বেশিরভাগ ক্ষেত্রে দ্রুত বাড়ছে কোভিড সংক্রমণ

ইংল্যান্ডে বেশিরভাগ ক্ষেত্রে দ্রুত বাড়ছে কোভিড সংক্রমণ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৯৫
প্রকাশ কাল: বুধবার, ১১ আগস্ট, ২০২১

সাম্প্রতিক দিনগুলিতে ইংল্যান্ডে সংক্রমণের হার হ্রাস পেয়েছে এবং ‘স্বাধীনতা দিবসের’ তিন সপ্তাহেরও বেশি পরে মহামারীটি আরও খারাপ হওয়ার লক্ষণ রয়েছে। সাম্প্রতিক পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়।

দেশজুড়ে বেশিরভাগ অংশে কোভিডের ঘটনা আবার বাড়ছে। মিডল্যান্ডের জায়গাগুলি সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। জাতীয়ভাবে মঙ্গলবার ২০,৬৩০ কেস ফাইল করা হয়েছে। যা আগের সপ্তাহে দেখা ১৯,০১২ এর চেয়ে বেশি।

সাম্প্রতিক পরিসংখ্যানগুলি দেখায় যে পিটারবোরোতে সপ্তাহে সবচেয়ে বড় বৃদ্ধি ছিল ৬ আগস্ট থেকে সাত দিনে। এটি প্রকাশিত হয়েছে যে শহরের ভ্যাকসিন গ্রহণের হার জাতীয় গড়ের চেয়ে অনেক কম, মাত্র ৬৯% যোগ্য লোকের একটি ডোজ ছিল এবং ৫৪% এর দুটি ছিল। সাংসদ পল ব্রিস্টো সহ শহরের নেতারা জাব পেতে দ্বিধাগ্রস্ত লোকদের কাছে পৌঁছানোর জন্য আরও কিছু করার আহ্বান জানিয়েছেন।

অন্যান্য স্থানীয় কর্তৃপক্ষের ক্ষেত্রে সাপ্তাহিক বৃদ্ধি দেখা যায় ওডবি এবং উইগস্টন এবং হিনকলি এবং বসওয়ার্থ, উভয়ই লিসেস্টারশায়ারের পাশাপাশি ডার্বি এবং কেমব্রিজে। কেমব্রিজে, এলাকার বৃহত্তম হাসপাতাল অ্যাডেনব্রুকের হাসপাতালে ভর্তি মার্চের মাঝামাঝি পর্যায়ে পৌঁছেছে, প্রায় ৩০ কোভিড রোগীদের ওয়ার্ডে চিকিৎসা দেওয়া হচ্ছে। শহরের টিকা দেওয়ার হার প্রতিবেশী পিটারবোরোর চেয়েও কম, মাত্র ৪৬.৯% প্রাপ্তবয়স্ক। এতে দেখা যাচ্ছে যে, ভাইরাসটি কম বয়সী গোষ্ঠীর মধ্যে দ্রুত ছড়িয়ে পড়ছে, যার হার কেমব্রিজে ১৫ থেকে ১৯ বছর বয়সীদের মধ্যে প্রতি ১০০,০০০ এর বেশি।

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী,  আগস্ট পর্যন্ত সাত দিন, নমুনা তারিখ অনুসারে ল্যাব-রিপোর্ট করা বা দ্রুত পার্শ্বীয় প্রবাহ পরীক্ষায় কোভিড -১ ৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করা লোকের সংখ্যার উপর ভিত্তি করে। সাম্প্রতিক চার দিনের (৭-১০ আগস্ট) ডেটা বাদ দেওয়া হয়েছে কারণ এটি অসম্পূর্ণ এবং মামলার প্রকৃত সংখ্যা প্রতিফলিত করে না।

প্রসঙ্গত, ইংল্যান্ডের ৩১৫ টি স্থানীয় অঞ্চলের মধ্যে ১৮৭ (৫৯%) সপ্তাহে হারের বৃদ্ধি দেখা যাচ্ছে। এতে ১২৬ (৪০%) পতন দেখেছে এবং দুটি অপরিবর্তিত রয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021