মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:২৮

আফগানিস্তান ইস্যূতে ইমরান খানকে মারকেল ও জনসনের ফোন

আফগানিস্তান ইস্যূতে ইমরান খানকে মারকেল ও জনসনের ফোন

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ: / ৯৭
প্রকাশ কাল: বুধবার, ১৮ আগস্ট, ২০২১

আফগানিস্তান ইস্যুতে সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে ফোন করেন ওই দুই নেতা জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মারকেল এবং ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এ খবর দিয়েছে অনলাইন ডন।

এ সময় ইমরান খান তাদের সামনে পাকিস্তান ও এ অঞ্চলের জন্য শান্তিপূর্ণ ও স্থিতিশীল আফগানিস্তানের গুরুত্ব তুলে ধরেন। তারা এ ইস্যুতে পরস্পরের সঙ্গে মতবিনিময় করেন। ইমরান খান গুরুত্ব দিয়ে সব আফগানের নিরাপত্তা ও সুরক্ষার আহ্বান জানিয়েছেন। আফগানিস্তানে যে অবস্থার আবির্ভাব হবে তার প্রেক্ষিতে ইমরান খানের সঙ্গে যোগাযোগ রাখতে একমত হন বরিস জনসন এবং অ্যাঙ্গেলা মারকেল।

পাকিস্তানের প্রধানমন্ত্রী এ সময়ে বলেন, প্রতিজন আফগানের অধিকার সুরক্ষিত রাখা এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। এ সময় তিনি আরো জোর দিয়ে বলেন, সবার অংশগ্রহণমূলক রাজনৈতিক সমাধানই হচ্ছে এখন সামনে এগুনোর উত্তম পথ। এ জন্য আফগানিস্তানের সব নেতার সঙ্গে যোগাযোগ রাখছে পাকিস্তান। এক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায়কেও যুক্ত হতে হবে। আফগানিস্তানের মানুষকে অর্থনৈতিকভাবে সমর্থন করতে হবে। বিদেশি কূটনীতিক, আন্তর্জাতিক সংগঠনের স্টাফ ও অন্যদের উদ্ধারে পাকিস্তান যে ইতিবাচক ভূমিকা রেখেছে তিনি তাও তুলে ধরেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021