সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৯

মানব পাচারকারীদের ৭ লক্ষ পাউন্ড উপার্জন অভিবাসী পারাপারে

মানব পাচারকারীদের ৭ লক্ষ পাউন্ড উপার্জন অভিবাসী পারাপারে

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৭৭৪
প্রকাশ কাল: সোমবার, ২৩ আগস্ট, ২০২১

ইংল্যান্ডের দক্ষিণ উপকূলে নৌকায় আসনের জন্য গ্যাংরা হতাশ অভিবাসীদের জন প্রতি ১৭,০০০ পাউন্ড এর বেশি চার্জ করছে। কিছু অসাধু পাচারকারীরা ৪০ জন লোককে একটি ছোট জাহাজে চাপা দিয়ে শিল্পটি মাদকের ব্যবসাকে ছাড়িয়ে অপরাধীদের মুনাফা অর্জন করছে। অনুশীলন বন্ধ করতে যুক্তরাজ্য এবং ফরাসি সীমান্ত নিরাপত্তার যৌথ প্রচেষ্টা সত্ত্বেও হাজার হাজার মানুষ সফলভাবে পারাপার করেছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা বলছেন, তারা কেন্ট উপকূলের কাছাকাছি প্রায় ৬০০ দেখেছেন, যা সঠিক হলে দৈনিক আগমনের রেকর্ডের উপরে বা কাছাকাছি হতে পারে। গত ১২ আগস্ট ৫৯২ জন চ্যানেলের মাধ্যমে অবৈধভাবে যুক্তরাজ্যে প্রবেশ করেছে বলে নিশ্চিত করা হয়েছে। আর ১৬০ জনকে ফরাসি কর্মীরা উদ্ধার করেছে।

একজন সিনিয়র ফরাসি কর্মকর্তা বলেছেন, মানব পাচারকারীরা একটি চ্যানেল ক্রসিং চালান থেকে প্রায় ৭০০,০০০ পাউন্ড আয় করতে পারে। হোম অফিস এই বছর সীমান্ত সুরক্ষার জন্য কালাইসের কর্তৃপক্ষকে ৫১ মিলিয়ন পাউন্ড প্রদান করেছে, ২০২০ সালে দেও্যা হয়েছিল ৩০ মিলিয়ন পাউন্ড ।

কিন্তু ফরাসি পুলিশ কমিশনার লরেন্ট হার্স্ট দ্য সান অপরাধী চক্রকে বলেছিলেন ঝুঁকি নেবেন কারণ এই ধরনের বিশাল মুনাফা দখলের জন্য। তিনি বলেছিলেন, পাচারকারীদের জন্য এই ব্যবসার মূল্য মাদক চোরাচালানের চেয়েও বেশি-আপনার একটি শালীন আকারের নৌকার জন্য খুব সামান্য ব্যয় আছে এবং সেটাই। তারপর আপনি এটি ৩০ বা ৪০ জন, কখনও কখনও আরও বেশি দিয়ে পূরণ করুন এবং তাদের প্রতি জনে ২০,০০০ ইউরো চার্জ করুন। এটি প্রায় এক মিলিয়ন ইউরো এবং যদি আপনি উদার মনে করেন তবে আপনি তাদের জীবিত রাখার জন্য একটি লাইফ জ্যাকেট দিতে পারেন।

প্রসঙ্গত, গত শনিবার শত শত মানুষ ২১ মাইল অতিক্রম করেছে বলে জানা গেছে। স্বরাষ্ট্র দফতর কতজন সফলভাবে যুক্তরাজ্যে পৌঁছেছে তা নিশ্চিত করেনি কিন্তু বলেছে গত রাতে পরিস্থিতি সমাধান হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021