মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০৩:২০

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ফ্ল্যাট সংস্কারের জন্য টরি দাতার ৫২৮০৮ পাউন্ড প্রদান

ব্রিটিশ প্রধানমন্ত্রীর ফ্ল্যাট সংস্কারের জন্য টরি দাতার ৫২৮০৮ পাউন্ড প্রদান

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ২৭৯
প্রকাশ কাল: শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ডাউনিং স্ট্রিটের ফ্ল্যাটের ৫২,০০০ পাউন্ডরও বেশি মূল্যের পুনর্নির্মাণের জন্য টরি দাতা দ্বারা অর্থ প্রদান করা হয়েছিল, যা পার্টি অ্যাকাউন্ট দেখায়।

গত বৃহস্পতিবার কনজারভেটিভ পার্টির প্রকাশিত হিসাব বলছে, ২০২০ সালের জুন মাসে মন্ত্রিপরিষদ অফিস কর্তৃক চালান পাওয়ার পর এর কেন্দ্রীয় কার্যালয় ৫২,৮০২ পাউন্ডের ‘সেতু লোন’ প্রদান করেছে। মনে করা হয় যে, কাজগুলির খরচ হতে পারে ২০০,০০০ পাউন্ড এর মধ্যে, যার মধ্যে ২৮০০০ খরচ হয়েছে শুধু ফ্লোরবোর্ড স্যান্ড করা এবং পেইন্টিংয়ে।

শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী নিজেই সব খরচ মিটিয়ে ফেললেন, কিন্তু একের পর এক পেমেন্ট নিয়ে প্রশ্ন উঠল, যার মাধ্যমে দলীয় দাতারা ইতিমধ্যে কিছু বিল উত্থাপন করেছিল। রিপোর্টগুলি তখন থেকেই পরামর্শ দিয়েছে যে, জনসন সেই সময় নগদ প্রবাহের ‘সমস্যার’ সম্মুখীন হচ্ছিলেন, উচ্চপদস্থ সূত্রগুলি দাবি করেছিল যে তিনি শুনেছেন যে তিনি ‘সংস্কার কত খরচ করতে চলেছে’ অভিযোগ করেছেন।

প্রসঙ্গত, বরিস জনসন এবং তার স্ত্রী ক্যারি সাইমন্ডস প্রতি বছর ৩০,০০০ পাউন্ডের বেশি খরচ করে প্রধানমন্ত্রীদের এই ধরনের ব্যয়ে ব্যয় করার অনুমতি দেওয়ার পরে অনেকগুলি সরকারী তদন্তের মাধ্যমে সংস্কারটি যাচাই -বাছাই করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021