সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৯

ইংল্যান্ডে ভ্যাকসিন পাসপোর্ট শুরু হবে চলতি মাসেই

ইংল্যান্ডে ভ্যাকসিন পাসপোর্ট শুরু হবে চলতি মাসেই

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৩৫২
প্রকাশ কাল: সোমবার, ৬ সেপ্টেম্বর, ২০২১

ইংল্যান্ডের নাইটক্লাব এবং অন্যান্য অভ্যন্তরীণ স্থানে ভ্যাকসিনের পাসপোর্ট চালু করার পরিকল্পনার কথা নিশ্চিত করেছেন দেশটির ভ্যাকসিন মন্ত্রী নধিম জাহাভি।

বিবিসির অ্যান্ড্রু মার শোতে নধিম জাহাভি বলেন, সার্টিফিকেট প্রবর্তনের জন্য এটি সঠিক সময়, কারণ সেপ্টেম্বরের শেষ নাগাদ ১৮ বছর বয়সীদের সবাইকে দুটি জাব দেওয়া হবে। যে স্কিমের জন্য লোকেদের কোভিড ভ্যাকসিনেশন প্রমাণ দেখানো প্রয়োজন তা স্থান এবং কিছু সংসদ সদস্যের দ্বারা সমালোচিত হয়েছে। এটি নিশ্চিত করবে যে অর্থনীতি উন্মুক্ত থাকতে পারে।

ভ্যাকসিন মন্ত্রী বলেন, আমার দৃষ্টিতে সেই শিল্পগুলি খোলা রাখার সবচেয়ে ভালো উপায় হল আমাদের দৃষ্টিতে শিল্পের সঙ্গে কাজ করা। তিনি বলেন, একটি জিনিস যা আমরা শিখেছি তা হল, মানুষের বিশাল সমাবেশে, বিশেষ করে ঘরের ভিতরে, ভাইরাস স্পাইক ছড়িয়ে পড়ে। তিনি অনুকরণীয় উপায় উল্লেখ করেছেন প্রিমিয়ার লিগ ফুটবল ক্লাবগুলি ভক্তদের তাদের টিকা দেওয়া প্রমাণ দেখাতে বলছে, যা গত মাসে স্টেডিয়ামগুলিকে ধারণক্ষমতার ভিড়ে পুনরায় খোলার অনুমতি দেয়।

নধিম জাহাভি বলেন, যখন আপনি যে প্রমাণগুলি উপস্থাপন করছেন তা এত স্পষ্ট এবং যখন আমরা নিশ্চিত করতে চাই যে শিল্পকে [একটি] ওপেন-শট, ওপেন-শট স্ট্র্যাটেজির মধ্য দিয়ে যেতে হবে না, তখন সঠিক জিনিস করার কথা হল সেপ্টেম্বরের শেষের দিকে যখন ১৮ বছরের বেশি বয়সীদের তাদের দুটি জ্যাব হয়ে যাবে।

নাইট টাইম ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বলেছে, ভ্যাকসিন পাসপোর্টের পরিকল্পনা শিল্পকে পঙ্গু করতে পারে এবং নাইট ক্লাবগুলিকে বৈষম্যমূলক মামলার মুখোমুখি হতে পারে।

এদিকে, পরিকল্পনার বিরোধিতা কোভিড রিকভারি গ্রুপের টরি এমপিদের পাশাপাশি লিবারেল ডেমোক্র্যাটদেরও এসেছে, যাদের নেতা এড ডেভি তাদের বিভাজক, কাজহীন এবং ব্যয়বহুল বলে বর্ণনা করেছেন।

সর্বশেষ যুক্তরাজ্য সরকারের করোনাভাইরাস পরিসংখ্যান অনুযায়ী রবিবার আরও ৩৭,০১১ জন নতুন আক্রান্ত হয়েছেন। ইতিবাচক পরীক্ষার ২৮ দিনের মধ্যে আরও ৬৮ জন মৃত্যুর খবর পাওয়া গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021