সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৮

যুক্তরাজ্যে গাছের সঙ্গে অর্ধশতাধিক নারীর বিয়ে

যুক্তরাজ্যে গাছের সঙ্গে অর্ধশতাধিক নারীর বিয়ে

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১০৬
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১

যুক্তরাজ্যের ব্রিস্টল শহরে গাছের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন অন্তত ৭০ জন নারী। শহরের ভবন পরিকল্পনায় পরিবেশ সুরক্ষার বিষয়টি যেভাবে এড়িয়ে যাওয়া হয়েছে সেদিকেই মনোযোগ আকর্ষণের জন্যই তাদের এই ব্যতিক্রমী উদ্যোগ। খবর বিবিসির।

ব্রিস্টলের ওই জায়গায় ১৬টি অ্যাপার্টমেন্ট নির্মাণের প্রস্তাবের ফলে সেখানে থাকা গাছগুলো কাটা পড়বে। প্রতীকী এই বিয়ের আয়োজনে অংশ নেওয়া কনেরা বিভিন্ন সংস্কৃতির ঐতিহ্যবাহী বিয়ের পোশাক পরিধান করেন। সেখানে ৭৪টি গাছের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। 

আয়োজকরা বলছেন, এই পরিকল্পনার মাধ্যমে পরিবেশের ওপর আসন্ন হুমকির ব্যাপারে তারা উদ্বিগ্ন এই আয়োজনের উদ্যোক্তা সিওভান কিয়ারানস বলেন, এইবিয়ের অনুষ্ঠানদেখিয়েছে যে, গাছ আমাদের জীবনের অংশীদার। ব্রিস্টল সিটি কাউন্সিল অবশ্য নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি

ক্যাম্পেইনার কনে সুজান হেকেট বলেন, গাছের সঙ্গে বিয়ে অবশ্যই একটি বিশেষ সুবিধা। এটি শুধু আবেগ নয়, বরং এটি বেশ তাৎপর্যপূর্ণ প্রতীকী। তিনি বলেন, গাছ হচ্ছে নিঃশর্ত ভালোবাসার বিশুদ্ধ উদাহরণ, যা বিয়ের পুরো ধারণার সঙ্গে চমৎকারভাবে সামঞ্জস্যপূর্ণ বিয়ে জীবনের জন্য, নিঃশ্বাসও জীবনের জন্যই।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021