মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০২:০০

যুক্তরাজ্যে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ

যুক্তরাজ্যে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৪৭
প্রকাশ কাল: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

যুক্তরাজ্য সরকার ৫০ এর বেশি বয়সীদের জন্য একটি বুস্টার ভ্যাকসিন দেওয়ার পরিকল্পনা প্রকাশ করেছে। সেইসাথে কেয়ার হোমের লোক এবং স্বাস্থ্য ও সামাজিক যত্ন কর্মীদের দেয়া হবে। এমন সময় যুক্তরাজ্যের অর্ধেকেরও বেশি অঞ্চলে সপ্তাহে করোনাভাইরাস সংক্রমণ বাড়ছে।

সাম্প্রতিক পরিসংখ্যান অনুসারে, যুক্তরাজ্যের ৩৭৭ টি স্থানীয় এলাকার মধ্যে ১৯৯ (৫৩%) সপ্তাহে সংক্রমণের বৃদ্ধি দেখা যাচ্ছে। ইতিমধ্যে ১৭৫ (৪৬%) ক্ষেত্রে পতন দেখা গেছে এবং তিনটি অপরিবর্তিত রয়েছে। স্কটল্যান্ড বর্তমানে সবচেয়ে বেশি ভুগছে, পশ্চিম ডানবার্টনশায়ার যুক্তরাজ্যে সর্বোচ্চ সার্বিক হার অব্যাহত রেখেছে।

দ্য মিরর জানিয়েছে, সাত দিনে ১,১৮৫.২ থেকে এটি সামান্য বেড়েছে। কিন্তু সপ্তাহে সবচেয়ে বড় বৃদ্ধি ছিল উত্তর নর্থাম্পটনশায়ারের কর্বিতে সীমান্তের দক্ষিণে, যেখানে প্রতি ১০০,০০০ মধ্যে হার ৫৫৮.৫ থেকে ৭৩৬.৫ এ বেড়েছে।

ইস্ট মিডল্যান্ডস -এ ব্লাবি দ্বিতীয় বৃহত্তম সাপ্তাহিক বৃদ্ধি পেয়েছে, যার হার ৪১০.০ থেকে ৫৬৯.৯ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। এর পরে রয়েছে উত্তর আয়ারল্যান্ডের লিসবার্ন অ্যান্ড ক্যাসলরিয়াগ (৫৫.০ থেকে ২৪২.৪), কারমার্থেনশায়ার, ওয়েলস, (৫৫৬.৬ থেকে ১৪১.৫) এবং স্কটল্যান্ডের অর্কনি দ্বীপপুঞ্জ (৪১ থেকে ২২.৭))। সেপ্টেম্বর থেকে সাত দিনের ডেটা ল্যাব-রিপোর্ট করা বা পাশের ফ্লো টেস্টে ইতিবাচক পরীক্ষা করা লোকের সংখ্যার উপর ভিত্তি করে।

নতুন পরিসংখ্যান প্রকাশ করেছে, ৯ সেপ্টেম্বর থেকে সপ্তাহে এই এলাকায় ১,০৬৫ টি নতুন সংক্রমণ হয়েছিল – প্রতি ১০০,০০০ লোকের মধ্যে ১,২০৫.৬ এর সমতুল্য। ১২ থেকে ১৫ বছর বয়সী শিশুদেরও আগামী সপ্তাহ থেকে তাদের প্রথম জব পেতে আমন্ত্রণ জানানো শুরু হবে কারণ ব্রিটেন ঠান্ডা মাসগুলির জন্য প্রস্তুত।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2021