শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:১১

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ‍্য ইউকে’র দ্বি-বার্ষিক সম্মেলন ১৮ সেপ্টেম্বর

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ‍্য ইউকে’র দ্বি-বার্ষিক সম্মেলন ১৮ সেপ্টেম্বর

সংবাদ বিজ্ঞপ্তি / ৭৫
প্রকাশ কাল: শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১

যুক্তরাজ্যে বসবাসরত ঐতিহ্যবাহী ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র দ্বিতীয় দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী শনিবার পূর্ব লন্ডনের অট্রিয়াম হলে।

দিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার সাইদা মুনা তাসনীম। অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দ এবং মুক্তিযোদ্ধাদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। সম্মেলনে আগামী দুই বছরের জন্য নতুন কমিটি নির্বাচন করা ছাড়াও থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও দুপুরের খাবার।

সম্মেলনে সংগঠনের সদস্যরা আসবেন সকাল ১০:৩০ এবং অতিথিরা আসবেন দুপুর ১টায়। সবাইকে মাস্ক পরা সহ স্বাস্থবিধি মেনে চলার অনুরোধ জানানো হয়েছে। সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুর রাকীব এফসিএ এক বিবৃতিতে সকল সদস্যদেরকে যথাসময়ে উপস্থিত হয়ে সম্মেলনকে সাফল্যমন্ডিত করার জন্য আহবান জানিয়েছেন।

তাঁরা বলেন, বিশ্ববিদ্যালয়ের জন্মশতবর্ষে অনুষ্ঠিত গুরুত্বপূর্ণ এই সম্মেলনে সংগঠনের প্রাতিষ্ঠানিক কাঠামো আরো উন্নত করার লক্ষ্যে সংবিধানে বিভিন্ন সংশোধণী অনুমোদন এবং বিলাতে বিশ্ববিদ্যালয়ের জন্মশতবর্ষ উদযাপনের ব্যাপক কর্মসূচি ঘোষণা করা হবে। বাংলাদেশের বাইরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের বৃহত্তম এই সংগঠনটি যাত্রা শুরু করে ২০১৭ সালের ৫ই জানুয়ারী। প্রতিষ্ঠাতা কমিটির সভাপতি ছিলেন আনিস রহমান এমবিই। সাধারণ সম্পাদক ছিলেন মারুফ চৌধুরী।

সংগঠনটি বিলেতে বসবাসকারী আলমা মেটেরদের জন্য নিয়মিত মিলনমেলা আয়োজন এবং বহির্বিশ্বে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বৃদ্ধি, বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়ন এবং ছাত্রছাত্রীদের কল্যাণে কাজ করে যাচ্ছে। এ বছরে সংগঠনের অর্থায়নে এবং বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে ‘ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই ইন দ্য ইউকে ট্রাষ্ট ফান্ড’ নামে ১৫ লক্ষ ৪ হাজার ৭০০ টাকার একটি স্থায়ী ট্রাষ্ট ও ফান্ড প্রতিষ্ঠা করা হয়েছে। এই তহবিলের লাভ থেকে আগামী ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের অন্তত ছয়জন আর্থিক ভাবে অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীকে বার্ষিক ১২ হাজার টাকা হারে বৃত্তি প্রদান করা হবে। অতঃপর এ বৃত্তি প্রদান অনাদি কাল চলমান থাকবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2021