শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:১৯

লন্ডনে সিইজি ইউকে ক্যারাম প্রতিযোগিতা অনুষ্ঠিত

লন্ডনে সিইজি ইউকে ক্যারাম প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাশেদ- বিজয়ী, দীপু খান- রানার্স আপ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫৮
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

রবিবার পূর্বলন্ডনের খ্রীষ্টীয়ান স্ট্রিটস্থ হারকিনেস হাউজের হলে ৬৪ দলের অংশ গ্রহণে অনুষ্ঠিত হয় সিইকি ইউকে ক্যারাম চ্যাম্পিয়নশিপ। চরম প্রতিযোগিতাপূর্ণ এই খেলায় ফাইনালিস্ট ছিলেন দিপু খান বনাম রাশেদ আলী তালুকদার।

৫টি ম্যাচের সেরা এই খেলায় ৩-১ ম্যাচে বিজয় ছিনিয়ে আনেন রাশেদ আলী তালুকদার এবং রানার আপ দীপু খান। ম্যাচ সেরা খেলোয়ার হিসেবে ঘোষনা করা হয় রাশেদ আলী তালুকদার। সেখানে দুইজন প্লেয়ার ফারুক ফুয়াদ চৌধুরী এবং কয়েস মিয়া স্ল্যাম করায় তাদের কে বিশেষ সম্মাননা দেয়া হয় এছাড়া অষ্টম স্থান পর্যন্ত পুরষ্কার দেওয়া হয়।

খেলা শেষে পুরস্কার বিতরণী অনুস্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটস কাউন্সেলের ডেপুটি মেয়র মতিন উজ জামান চৌধুরী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- কাউন্সিলর সুহেল আমিন, কাউন্সিলর ফারুক মাহফুজ আহমেদ, কমিউনিটি অ্যাক্টিভিস্ট ও ক্রীড়া প্রেমিক মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব দেলোয়ার হোসেন লেবু, কমিউনিটি অ্যাক্টিভিস্ট মো: দিলওয়ার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রীড়া প্রেমী তুফাজ্জল আলম প্রমুখ।

অতিথিরা বিজয়ী রাশেদ আলী তালুকদারের হাতে তুলে দেন নগদ এক হাজার পাউন্ড ও ট্রফি এবং রানার্স আপ্ দীপু খানকে পাঁচ শত পাউন্ড ও ট্রফি প্রদান করা হয়। এডুকেশন গ্রুপের চেয়ারম্যান জামালুর রহমানের পরিচালনায় শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন সিইজি ইউকে ক্যারাম অ্যাসোসিয়েশন চেয়ারম্যান সেলিম উদ্দিন চাকলাদার।

তিনি বলেন ২০১২ থেকে চ্যাম্পিয়নশিপকে ব্র্যান্ডেড হিসেবে পরিচিতি লাভ করেছে। এটি ক্যারাম বোর্ড গেইমে সর্বকালের সবচেয়ে বড় চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্ট হিসাবে সবার কাছে পরিচিত ক্যারাম প্রতিযোগিতা। এই খেলায় ব্রিটেনের বিভিন্ন শহর থেকে প্রতিযোগিরা অংশ নিয়েছেন। তিনি বিজয়ী এবং রানার আপকে অভিনন্দন এবং অংশগ্রহণকারী সকল খেলোয়াড়দের ধন্যবাদও জানান। সংগঠনের চেয়ারম্যান সেলিম উদ্দিন চাকলাদার আরো বলেন, চ্যাম্পিয়নশিপের স্পন্সরদের সহযোগিতা ছাড়া এই টুর্নামেন্ট সফল হতে পারে না, তাই স্পন্সরদের আন্তরিকতার জন্য কৃতজ্ঞতা জানান।

ফাইনাল খেলার দক্ষতার সাথে রেফারী দায়িত্ব পালন করেন সিইজি ইউকে ক্যারাম অ্যাসোসিয়েশনের সেক্রেটারি আমিনুর রহমান শামীম। আয়োজকরা বলেন, সিইজি ইউকে ক্যারম ক্লাব ইতিমধ্যে ক্যারম প্রিয়দের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। ইতিমধ্যে এই ক্লাবের সিনিয়র সংগঠক কর্ণেল আবেদীন ইন্টারন্যাশনাল ক্যারম প্রতিযোগীতায় ১০বার ইউরোপিয়ান চ্যাম্পিয়ান হয়েছেন। যিনি একজন ব্রিটিশ বাংলাদেশী ।

সেক্রেটারী আমিনুর রহমান শামীম জানান, বাংলাদেশীদের নিকট সমাদৃত এই জনপ্রিয় খেলাকে আরো প্রসার করার জন্য এবং নতুনত্ব নিয়ে আসার জন্য কাজ করছেন। এই টুর্নামেন্ট বরাবরের মত এবারও বড় পর্দায় দেখানো হয়েছে, যাতে দর্শকবৃন্দ সহজে খেলা উপভোগ করতে পারেন।

অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ক্লাবের বোর্ড সদস্য সানু মিয়া, স্পোর্টস সেক্রেটারী কর্ণেল আবেদীন, নজরল ইসলাম, সেলিম উদ্দিন, রেদওয়ান খান, খাইরুল ইসলাম, কামরুজামান চাকলাদার, নূর আলী, তাজুল ইসলাম, জুবের আলী, জামালুর রহমান, নজরুল চৌধুরী, রহিম উদ্দিন, ফারুক ফুয়াদ চৌধুরী, সুজন আহমদ প্রমুখ ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2021