শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:১২

ব্রিটেনে অক্টোবর থেকে আর্থিক সংকটের মুখোমুখি হবে নিম্ন আয়ের পরিবারগুলো

ব্রিটেনে অক্টোবর থেকে আর্থিক সংকটের মুখোমুখি হবে নিম্ন আয়ের পরিবারগুলো

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৪৯৬
প্রকাশ কাল: শুক্রবার, ২৪ সেপ্টেম্বর, ২০২১

লক্ষ লক্ষ নিম্ন আয়ের পরিবার অক্টোবর থেকে তাদের আর্থিক সংকটের মুখোমুখি হচ্ছে। ব্রিটেন ভিত্তিক একটি দাতব্য সংস্থা ‘জোসেফ রনট্রি ফাউন্ডেশন‘ এ তথ্য জানিয়েছে।

জোসেফ রনট্রি ফাউন্ডেশন সতর্ক করে বলেছে, ক্রমবর্ধমান শক্তি এবং ভোগ্যপণ্যের দামগুলির সমন্বয়, সুবিধা হ্রাসের সাথে দরিদ্র পরিবারের খরচ অতিরিক্ত ৭১০ পাউন্ড যোগ করবে। ইউনিভার্সাল ক্রেডিট পেমেন্টের উন্নতি বন্ধ করার পরিকল্পনা নিয়ে বিতর্কের মধ্যেই প্রতিবেদনটি এসেছে।

সরকার বলেছে যে, ভোক্তাদের সুরক্ষার জন্য তার স্কিম রয়েছে। দাতব্য সংস্থাটি দুইটি ছোট বাচ্চাসহ একটি নিম্ন আয়ের দম্পতির উপর বর্ধিত খরচের প্রভাব নিয়ে কাজ করেছে। একজন প্রাপ্তবয়স্ক প্রতি বছর ২০,০০০ পাউন্ড এর মোট উপার্জন সহ পূর্ণকালীন কাজ করে।

এতে বলা হয়েছে যে, ৭১০ পাউন্ড গরিব পরিবারের জন্য প্রি-পেমেন্ট মিটার ধরার জন্য প্রতি সপ্তাহে অতিরিক্ত ৩ পাউন্ড অন্যান্য খরচে ৮ পাউন্ড এবং ন্যাশনাল ইন্সুরেন্সের অবদানে প্রতি সপ্তাহে ২.৫০ পাউন্ড খরচ করতে হবে। এর উপরে তারা ইউনিভার্সাল ক্রেডিটে (ইউসি) প্রতি সপ্তাহে ২০ পাউন্ড হারে বৃদ্ধি হারাবে যা সরকার গত বছর একটি অস্থায়ী ব্যবস্থা হিসাবে চালু করেছিল এবং অক্টোবরে শেষ হওয়ার কথা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2021