শনিবার, ২৫ মে ২০২৪, ১১:২৩

ভারতে আগত ব্রিটিশদের ১০ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক

ভারতে আগত ব্রিটিশদের ১০ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক

শীর্ষবিন্দু নিউজ, দিল্লী / ৩৪৯
প্রকাশ কাল: শনিবার, ২ অক্টোবর, ২০২১

করোনা পরিস্থিতিতে ভারতে আগত ব্রিটিশ নাগরিকদের ১০ দিন কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করলো মোদি সরকার। আগামী (৪ অক্টোবর) সোমবার থেকে এই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে। এর আগে ভারতীয়দের জন্য একই পদক্ষেপ নেয় ব্রিটেন।

ব্রিটেনে নামার পর ভারতীয়দের ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয় ব্রিটিশ সরকার। যা আগামী ৪ অক্টোবর থেকে কার্যকর হবে। ফলে সমস্যায় পড়েছেন ভারতীয়রা। এর মধ্যেই ভারতে আগত ব্রিটিশ নাগরিকদের জন্যও একই সিদ্ধান্ত নিলো দিল্লি।

সরকারের বরাতে এনডিটিভি সংবাদমাধ্যম তাদের খবরে জানিয়েছে, যুক্তরাজ্যের নাগরিকরা ভারতে আসার ৭২ ঘণ্টার মধ্যে কোভিড আরটি-পিসিআর পরীক্ষা করতে হবে। শুধু তাই নয়, ভারতে নামার পরও বিমানবন্দরে আবারও আরটি-পিসিআর পরীক্ষার মুখোমুখি হতে হবে ব্রিটিশদের।

সম্প্রতি ব্রিটেনের জারি করা করোনাভাইরাস টিকা সংক্রান্ত নতুন নিয়মে জানানো হয়, ভারতীয়রা অক্সফোর্ড এবং অ্যাস্ট্রোজেনেকার ভারতীয় সংস্করণ কোভিশিল্ড যারা নিয়েছেন, তারা টিকা নিয়েছেন বলে বিবেচিত হবেন না। করোনাভাইরাস টিকা নেওয়া থাকলেও নিয়মের পরিবর্তন হবে না বলে জানিয়েছে সূত্র। এছাড়া ভারতে প্রবেশের পর ব্রিটেনের নাগরিকদের বাধ্যতামূলকভাবে ১০ দিন কোয়ারেন্টিনে কাটাতে হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024