শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০১:২১

চিরনিদ্রায় শায়িত জিয়াউদ্দিন বাবলু

চিরনিদ্রায় শায়িত জিয়াউদ্দিন বাবলু

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা / ১০১
প্রকাশ কাল: শনিবার, ২ অক্টোবর, ২০২১

শনিবার (২ অক্টোবর) এশার নামাজের পর রাজধানীর গুলশানের আজাদ মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে মিরপুরের শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন দলের চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী।

খন্দকার দেলোয়ার জালালী জানান, জিয়াউদ্দিন আহমেদ বাবলুর জানাজা ও দাফনে পার্টির সাবেক মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ মশিউর রহমান রাঙ্গা, তার পরিবারের সদস্য এবং দলটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়াও বিএনপিসহ বিভিন্ন দলের নেতারা জানাজায় অংশ নেন।

শনিবার সকাল ৯টা ১২ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিয়াউদ্দিন আহমেদ বাবলু। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাকে এক দফা লাইফ সাপোর্টেও নেওয়া হয়েছিল।

দলীয় সূত্র জানায়, তার মৃত্যুর খবরে রাজনৈতিক অঙ্গনে শোকের আবহ সৃষ্টি হয়। শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ক্ষমতাসীন দলের অসংখ্য নেতা, মন্ত্রী, বিরোধী দল-বিএনপির মহাসচিবসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

শনিবার (২ অক্টোবর) দুপুরে প্রয়াত জিয়াউদ্দিন আহমেদের কফিনবাহী গাড়ি কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে পৌঁছালে দীর্ঘদিনের সহকর্মী ও রাজনৈতিক অনুসারীরা কান্নায় ভেঙে পড়েন। ফুলে-ফুলে শ্রদ্ধা জানান জাপা চেয়ারম্যান জিএম কাদেরসহ দলের নেতাকর্মীরা।

উল্লেখ্য, রবিবার (৩ অক্টোবর) বিকালে জাতীয় পার্টির উদ্যাগ্যে কাকরাইল কার্যালয়ের সামনে এক শোক সভার আয়োজন করা হয়েছে। সেখানে দলীয় নেতারা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ স্মৃতিচারণ করবেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2021