শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪৯

অধিকাংশ দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিল করছে যুক্তরাজ্য

অধিকাংশ দেশের ভ্রমণ নিষেধাজ্ঞা বাতিল করছে যুক্তরাজ্য

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৯৯
প্রকাশ কাল: মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১

যুক্তরাজ্যের লাল তালিকাভুক্ত বা ভ্রমণ নিষেধাজ্ঞায় করোনাভাইরাসের কারণে বর্তমানে রয়েছে ৫৪টি দেশ। এর মধ্যে অধিকাংশ দেশের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার চিন্তা করছে দেশটি। রবিবার (৩ অক্টোবর) ব্রিটিশ দৈনিক দ্য টেলিগ্রাফের প্রতিবেদনের বরাত দিয়ে খবর প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

দক্ষিণ আফ্রিকা, ব্রাজিল এবং মেক্সিকো অক্টোবরে কোয়ারেন্টিন মুক্ত ভ্রমণের জন্য উন্মুক্ত হবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে, নিউজিল্যান্ডের চতুর্থ বৃহত্তম শহরে অকল্যান্ডে এখনো লকডাউন জারি রয়েছে। সেখানে করোনার অতিসংক্রামক ধরণ ডেল্টার প্রাদুর্ভাব থাকায় এ সিদ্ধান্ত।

রবিবার অস্ট্রেলিয়ায় নতুন করে ১ হাজার ৯০০ এর বেশি ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এটা নিশ্চিত হওয়া গেছে যে, ধরণটি নতুন করে অন্যান্য রাজ্যেও ছড়াচ্ছে। দ্বীপরাজ্য তাসমানিয়ায় টানা ৫৮ দিন ধরে কোনো করোনা রোগী শনাক্ত হয়নি। সেখানেও গত শনিবার নতুন রোগী শনাক্ত হয়েছে।

সূত্র জানিয়েছে, লাল তালিকাভুক্ত থাকা ৫৪টি দেশের সংখ্যা কমিয়ে ৯টিতে নিয়ে আসা হবে। আগামী বৃহস্পতিবার থেকে এটি কার্যকর হতে পারে বলে জানা গেছে। অর্থাৎ, ভ্রমণকারীরা এসব দেশে গিয়ে আবার যুক্তরাজ্যে ফিরে আসলে তাদের কোয়ারেন্টিন করতে হবে না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024