সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:১৪

বাংলাদেশকে ‘গ্রুপ রানার্স আপ’ বানিয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

বাংলাদেশকে ‘গ্রুপ রানার্স আপ’ বানিয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

গ্যালারী থেকে / ১৪৪
প্রকাশ কাল: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ বাংলাদেশ শ্রেয়তর রান রেটে জেতায় স্কটল্যান্ড-ওমান ম্যাচটি হয়ে দাঁড়ায় নকআউট লড়াই। প্রথম পর্বের বাঁচা-মরার এই লড়াইয়ে শেষ পর্যন্ত জিতেছে স্কটল্যান্ড। ওমানকে ৮ উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার ‍টুয়েলভে পা রাখলো তারা। আর বাংলাদেশ হয়ে গেলো গ্রুপ রানার্স আপ।

‘বি’ গ্রুপে স্কটল্যান্ড তিন ম্যাচে ৩টি জেতায় তাদের পয়েন্ট ৬। তাতে ইতিহাসে প্রথমবারের মতো বড় কোন টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে স্কটিশরা পা রাখলো। তাদের পরেই বাংলাদেশের সংগ্রহ ৩ ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট। ওমানের সংগ্রহ ৩ ম্যাচে ২ পয়েন্ট। পাপুয়া নিউগিনি ৩ ম্যাচের তিনটিতেই হেরেছে। তাদের পয়েন্ট ‍শূন্য।

গ্রুপ রানার্স আপ হওয়ায় বাংলাদেশ পড়েছে গ্রুপ-১ এ। সেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও সম্ভবত শ্রীলঙ্কা। আর স্কটল্যান্ড পড়েছে গ্রুপ-২ এ। তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও প্রথম পর্বে ‘এ’ গ্রুপ থেকে আসা অন্য একটি দল।

মহাগুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে ব্যাট করা ওমানের পুঁজি ছিল সবকটি উইকেট হারিয়ে ১২২ রান। ওপেনার আকিব ইলিয়াসের ৩৫ বলে ৩৭, মোহাম্মদ নাদিমের ২১ বলে ২৫ ও অধিনায়ক জিশান মাকসুদের ৩০ বলে করা ৩০ রানই মূলত স্বাগতিকদের স্কোরবোর্ড সমৃদ্ধ করেছে।বাকিরা স্কটিশ বোলিংয়ে দাঁড়াতে পারেনি। জশ ডেভি ২৫ রানে ৩ উইকেট নিয়েছেন। ম্যাচসেরাও হন তিনি। মাইকেল লিস্ক ১৩ রানে ২টি ও সাফইয়ান শারিফও ২৫ রানে দুটি উইকেট নিয়েছেন।

জবাবে স্কটল্যান্ড দুর্দান্ত ব্যাটিং প্রদর্শনীতেই ২ উইকেট হারিয়ে ১৭ ওভারে জয় নিশ্চিত করেছে। জর্জ মুনসে ২০ রানে ফেরার পর জয়ের ভিত গড়েছেন অধিনায়ক কাইল কোয়েটজার। তিনি ২৮ বলে ৪১ রানে ফিরলে বাকি কাজ সারেন ম্যাথিউ ক্রস ও রিচি বেরিংটন। ক্রস ৩৫ বলে ২৬ রানে অপরাজিত ছিলেন। ২১ বলে ৩১ রানে অপরাজিত ছিলেন বেরিংটন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2021