সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:২৬

ব্রিটেনে ঝুঁকিপূর্ণ ও বিপজ্জনক শহর টাওয়ার হ্যামলেটস

ব্রিটেনে ঝুঁকিপূর্ণ ও বিপজ্জনক শহর টাওয়ার হ্যামলেটস

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ২৯২
প্রকাশ কাল: শনিবার, ২৩ অক্টোবর, ২০২১

পরিসংখ্যান অনুযায়ী টাওয়ার হ্যামলেটসে অপরাধের হার লন্ডনের চেয়ে প্রায় ৮ শতাংশ বেশি। এছাড়া ইংল্যান্ড, ওয়েলস কিংবা নর্দার্ন আয়ারল্যান্ডসহ সব মিলিয়ে টাওয়ার হ্যামলেটস ২০টি ঝুঁকিপূর্ণ শহরের মধ্যে অন্যতম। এবং ব্রিটেনের সবগুলো শহর, গ্রাম মিলে টাওয়ার হ্যামলেটস হল ৬০৬ তম বিপজ্জনক স্থান।

টাওয়ার হ্যামলেটস লন্ডনের শীর্ষ ১০ টি বিপজ্জনক শহরগুলির মধ্যে একটি।  ২০২০ সালে টাওয়ার হ্যামলেটসে সামগ্রিক অপরাধের হার ছিল প্রতি ১ হাজার মানুষের মধ্যে ৯৫ টি।  অর্থ্যাৎ প্রতি ১ হাজার মানুষের মধ্যে ৯৫ জন মানুষ বিভিন্ন অপরাধের শিকার হয়েছেন। লন্ডনে সংঘটিত অপরাধের হার প্রতি ১ হাজার জনে ৮৭ জন।

টাওয়ার হ্যামলেটসে সবচেয়ে বেশি সংঘটিত অপরাধগুলোর মধ্যে রয়েছে সংঘর্ষ, আক্রমণ ও যৌন হয়রানি। তবে ২০২০ সালে পুরো শহরে ৮ হাজার ৭ শ ৬২ টি অপরাধের ঘটনা ঘটে যা ২০১৯ সালে সংঘটিত অপরাধের হারের চেয়ে ২ দশমিক ৪ শতাংশ কম ছিল।

২০২০ সালে অপরাধের হার ছিল প্রতি ১ হাজার জনে ২৭ জন। টাওয়ার হ্যামলেটস সাধারণ অপরাধ হল অস্ত্র দখল, ২০২০ সালে ২৪৩ টি অপরাধ রেকর্ড করা হয় যা ২০১৯ সালে সংঘটিত মোট ২৭৩ টি অপরাধ থেকে ১২ শতাংশ হ্রাস পেয়েছে। ২০২০ সালের ডিসেম্বরে টাওয়ার হ্যামলেটসে সাইকেল চুরির অপরাধের হার সবচেয়ে খারাপ ছিল। ওই মাসে ১২৪ টি অপরাধ সংঘটিত হয়। আর এই অপরাধের হার ছিল ১ হাজার জনে ৩৮ জন।

২০২০ সালের এপ্রিল মাসও অপরাধের স্বর্গরাজ্য ছিল টাওয়ার হ্যামলেটস। ওই মাসে ১৯৭ টি অপরাধের ঘটনা ঘটে। আর অপরাধের হার ছিল প্রতি ১ হাজার জনে ৬১ জন। তবে ২০২০ সালের মধ্যে ফেব্রুয়ারি মাসে সবচেয়ে বেশি অপরাধের ঘটনা ঘটে। বিভিন্ন অপরাধ ও অগ্নিসংযোগ মিলিয়ে ২২৩ টি অপরাধের ঘটনা ঘটে। আর অপরাধের হার ছিল প্রতি ১ হাজার মানুষের মধ্যে ৬৯ জন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2021