শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৩৬

ফেসবুকের নতুন কর্পোরেট নাম ‘মেটা‘

ফেসবুকের নতুন কর্পোরেট নাম ‘মেটা‘

প্রযুক্তি আকাশ / ২২৪
প্রকাশ কাল: শুক্রবার, ২৯ অক্টোবর, ২০২১

বৃহস্পতিবার ভার্চুয়ালি আয়োজিত অগমেন্টেড রিয়েলিটি (এআর) কনফারেন্সে মার্ক জাকারবার্গ ফেসবুকের কর্পোরেট নাম পরিবর্তনের ঘোষণা দেয়। এখন থেকে ‘মেটা’ নামে ব্যবসায়িক সব কার্যক্রম পরিচালনা করবে কোম্পানিটি। বিষয়টি ফেসবুকে নিজেই শেয়ার করেছেন জাকারবার্গ। বিবিসি, সিএনবিসি।

এই পরিবর্তন আগামী দিনে নতুন পথচলার জন্য পদক্ষেপ বলেই জানিয়েছেন তিনি। তবে মাদার কোম্পানিটির নাম পরিবর্তন হলেও টেক সংস্থাটির অধীনে থাকা অ্যাপগুলোর নাম অপরিবর্তিতই থাকবে। অর্থাৎ ফেসবুক, মেসেন্জার, ইন্সটাগ্রাম, হোয়াটস্ অ্যাপ এর নাম একই থাকছে।

২০০৪ সালের ৪ ফেব্রুয়ারি পথচলা শুরু করেছিল ফেসবুক। তারপর থেকে মার্ক জুকারবার্গের হাত ধরে ক্রমশ শাখা-প্রশাখা বিস্তার করেছে ফেসবুক। ইনস্টাগ্রাম, মেসেঞ্জার, অকুলাসের মতো শাখার পাশাপাশি জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ সবই এই মুহূর্তে ছিল মাদার কোম্পানি ফেসবুকের অধীনস্থ। কিন্তু নতুন নামকরণে নতুন পথচলা শুরুর ইঙ্গিত দিলেন মার্ক জাকারবার্গ।

সম্প্রতি ফেসবুকের বিরুদ্ধে তোলা বিভিন্ন অভিযোগের পর সংস্থাটির কর্পোরেট নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেন প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্ক। সিকিউরিটি ইস্যু থেকে শুরু করে শিশুদের বিভিন্ন ক্ষতিকারক কন্টেন্ট নিয়ে তোপের মুখে পরে ফেসবুক।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024