শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৩৯

ইয়র্কশায়ারে মুসলিম যুবতীকে জোরপূর্বক শর্টস পরানোর অভিযোগ

ইয়র্কশায়ারে মুসলিম যুবতীকে জোরপূর্বক শর্টস পরানোর অভিযোগ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৬৯
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১১ নভেম্বর, ২০২১

প্রশিক্ষণকালে ইয়র্কশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের (সিসিসি) এক প্রশিক্ষণার্থী মুসলিম যুবতীকে জোরপূর্বক শর্টস পরতে বাধ্য করা হয়েছে। ওই যুবতী ট্রাকস্যুট পরতে চাইলেও তাকে অনুমোদন দেয়া হয়নি। অনলাইন ডেইলি মেইল এ খবর দিয়েছে।

এমন আচরণ তার ধর্মীয় বিশ্বাসের বিরুদ্ধ। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। এতে বলা হয়েছে, ওই যুবতী তার শরীরের নিচের অংশ ঢেকে রাখতে একটি ট্রাকস্যুট পরতে চেয়েছিলেন। কিন্তু একজন কোচ তাকে সেই অনুমতি দেননি। তিনি ক্লাবে উপস্থিত অন্য একজন মুসলিম যুবতীকে দেখিয়ে বলেন, তার তো এ পোশাক পরতে কোনো অসুবিধা নেই!

বলা হয়েছে, পবিত্র রমজান নিয়ে কৌতুক এবং বাঁকা মন্তব্য করতে শুনেছেন বেশ কিছু প্রত্যক্ষদর্শী। ডিজিটাল, কালচার, মিডিয়া এবং স্পোর্টস সিলিক্ট কমিটিতে নিজের বর্ণবাদ বিষয়ক অভিযোগ দিয়েছেন সাবেক অফ স্পিনার আজিম রফিক। তার মাত্র এক সপ্তাহ পরেই এই তথ্য সামনে এলো।

জবাবে ইয়র্কশায়ার ক্রিকেট ক্লাবের এক মুখপাত্র বলেছেন, যদি কেউ বর্ণবাদী, বৈষম্য ও নির্যাতনের শিকারে পরিণত হয়ে থাকেন তাহলে তাদের উচিত সামনে এগিয়ে এসে সেই অভিজ্ঞতা শেয়ার করা। ক্লাবের নতুন চেয়ার লর্ড প্যাটেল এমন কিছু অন্যায়ের বিরুদ্ধে আগেও ব্যবস্থা নিয়েছেন। তিনি ক্লাবকে সবার উপযোগী করতে চান।

উল্লেখ্য, ওই কাউন্টিতে পবিত্র রমজান নিয়ে মস্করা করার এক ঘটনায় বর্ণবাদের অভিযোগে তদন্ত করতে গিয়ে ইয়র্কশায়ারে এই তথ্য উদঘাটিত হয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2012-2024