সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৬:৫২

আপাসেনের উদ্যোগে ৫ই ডিসেম্বর বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উৎসব

আপাসেনের উদ্যোগে ৫ই ডিসেম্বর বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উৎসব

নিউজ ডেস্ক, লন্ডন / ৫৫
প্রকাশ কাল: বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

একাত্তরের উত্তাল দিনগুলোতে মুক্তিকামী বাঙালির প্রাণের স্পন্দন হয়ে উঠে আসা জাগরণের গান ও বর্ণাঢ্য সাংস্কৃতিক আয়োজনে বাংলাদেশের স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন করতে যাচ্ছে চ্যারিটি সংস্থা আপাসেন। একই মঞ্চে স্বনামধন্য এই প্রতিষ্ঠানের গৌরবময় পথচলার ৩৭ বছরও উদযাপিত হবে।

পূর্ব লন্ডনের কুইন মেরি ইউনিভার্সিটির ঐতিহ্যবাহী পিপল’স প্যালেস গ্রেট হলে ৫ ডিসেম্বর রবিবার বেলা ২টা থেকে শুরু হবে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর ও আপাসেনের ৩৭ বছর পূর্তি উৎসব। রনাঙ্গনের মুক্তিযোদ্ধা থেকে শুরু করে বৃটেনে বসবাসরত বিভিন্ন শ্রেণীপেশার মানুষ এই আয়োজনে অংশ নিতে যাচ্ছে বলে আয়োজকরা জানিয়েছেন।

১৬ নভেম্বর মঙ্গলবার ব্রাডি আর্টস সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আপাসেনের প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই বলেন, ‘বাংলাদেশ রাষ্ট্রের অভ্যুদয়ের সাথে আপাসেনের ৩৭ বছরের পথচলার প্রত্যক্ষ সংযোগ রয়েছে। ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির সাংস্কৃতিক ঐতিহ্য ও আত্মপরিচয়ের অন্তর্গত শক্তিমত্তা আপাসেনকে অনন্য এক উচ্চতায় নিয়ে গেছে।’

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, জাগরণের গান ও ভিন্নধর্মী সাংস্কৃতিক পরিবেশনা ছাড়াও ৫০ বছর পূর্তি উৎসবে থাকছে বিশেষ আলোকচিত্র প্রদর্শনী। দুই শতাধিক ছবির এই প্রদর্শনীতে স্থান পাবে মুক্তিযুদ্ধকালীন দূর্লভ সব আলোকচিত্র, বিলেতে একাত্তরের যুদ্ধকালীন প্রতিবাদ সমাবেশ ও তহবিল সংগ্রহের ছবি এবং আপাসেনের ৩৭ বছরের পথচলার খন্ডচিত্র। থাকছে আপাসেনের কার্যক্রম ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামান্য প্রদর্শনী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ৭৭০ ধারন ক্ষমতা সম্পন্ন কুইন মেরি পিপল’স প্যালেস অডিটোরিয়ামে আমন্ত্রিত অতিথি ছাড়াও সীমিত সংখ্যক আসন কমিউনিটির সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত থাকবে। তবে উৎসবে অংশগ্রহণ করতে ইচ্ছুক সবাইকে apasen.medialinkworld.com/register এই লিংকে ঢুকে ফ্রি রেজিস্ট্রেশন করতে হবে।

আপাসেনের গণমাধ্যম ও জনসংযোগ বিষয়ক মুখপাত্র বুলবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে সংস্থার প্রধান নির্বাহী মাহমুদ হাসান এমবিই ছাড়াও উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান আমির হোসেন, ট্রাস্টি বোর্ডের সদস্য লোকমান হোসেন, আপাসেনের বিজনেস ও ডেভেলপমেন্ট ডিরেক্টর টেসা ওউ, সহযোগী পরিচালক শোয়েব আহমেদ, সংস্থার অন্যতম জ্যেষ্ঠ ব্যবস্থাপক হাবিবুর রহমান কবির, মুহাম্মদ আবদুস সাত্তার, সাংস্কৃতিক আয়োজনের সমন্বয়কারী শিল্পী গৌরি চৌধুরী ও অনুষ্ঠানের ব্যবস্থাপনা সমন্বয়কারী মিডিয়া লিংকের ব্যবস্থাপনা পরিচালক মুজিব ইসলাম।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2021