মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৬:০৪

রেনেসাঁ সাহিত্য মজলিসের সাহিত্য সভা ও বিজয় দিবসের অনুষ্ঠান

রেনেসাঁ সাহিত্য মজলিসের সাহিত্য সভা ও বিজয় দিবসের অনুষ্ঠান

নিউজ ডেস্ক, লন্ডন / ১০৫
প্রকাশ কাল: রবিবার, ২ জানুয়ারী, ২০২২

গত ২৯ ডিসেম্বর মঙ্গলবার রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের মাসিক সাহিত্য সভা পূর্ব লণ্ডনের ভ্যালেন্স রোডস্থ উডেহাম সেন্টারে অনুষ্ঠিত হয়।

সংগঠণের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শিহাবুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিজয়ের সুবর্ন জয়ন্তি ও বিজয় দিবস নিয়ে আলোচনা করেন- আলহাজ্ব নুর বকশ, রফিক আহমদ রফিক, হাজী ফারুক মিয়া ও নজরুল ইসলাম রাজ্জাকী।

বিজয় দিবস নিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি করেন- মাওলানা ইমাদ উদ্দিন, কে এম আবুতাহের চৌধুরী ও শিহাবুজ্জামান কামাল। সভায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছিলেন তাদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ,বঙ্গবীর জেনারেল এম এ জি ওসমানী, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, জেনারেল এম এ রব, মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী, সকল সেক্টর কমাণ্ডার ও বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়।

সভায় বক্তারা- বাংলাদেশে গণতান্ত্রিক পরিবেশ, মানবাধিকার, সুবিচার ও আইনের শাসন নিশ্চিতের জোর দাবী জানান। সভায় প্রবাসী বাংলাদেশীদের বাংলাদেশ হাই কমিশনের মাধ্যমে জাতীয় পরিচয়পত্র প্রদানের দাবী জানানো হয়।

উল্লেখ্য, রেনেসাঁর আগামী সাহিত্য সভা হবে ৩১ জানুয়ারী সোমবার বিকাল ৬ টায় ।এ সভায় সংগঠণের সকল সদস্য ও সাহিত্যমোদীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
All rights reserved © shirshobindu.com 2021