মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:১৪

যুক্তরাজ্যে এক চতুর্থাংশ কর্মীদের কাজ বন্ধ করতে পরিকল্পনা

যুক্তরাজ্যে এক চতুর্থাংশ কর্মীদের কাজ বন্ধ করতে পরিকল্পনা

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১১৫
প্রকাশ কাল: সোমবার, ৩ জানুয়ারী, ২০২২

যুক্তরাজ্যে বড়দিনের উৎসবের সময়কালে যুক্তরাজ্যে দৈনিক সংক্রমণ রেকর্ড সংখ্যা দেখা গেছে। পরিবহন, এনএইচএস এবং স্কুলগুলি ইতিমধ্যে অনুপস্থিতির প্রভাব দেখা গেছে।

কর্মক্ষেত্রে অনুপস্থিতির জন্য মজবুত আকস্মিক পরিকল্পনা তৈরি করার দায়িত্ব দেওয়া হয়েছে। কারণ সরকার সতর্ক করেছে যে ক্রমবর্ধমান সংক্রমণগুলি এক চতুর্থাংশ কর্মীদের কাজ বন্ধ করতে পারে। পাবলিক সেক্টরের নেতাদের ১০%, ২০% এবং ২৫% অনুপস্থিতির হারের সবচেয়ে খারাপ পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে, ক্যাবিনেট অফিস জানিয়েছে।

ক্রমবর্ধমান কেস সংখ্যার ফলে প্রচুর সংখ্যক স্ব-বিচ্ছিন্ন হয়ে পড়েছে এবং কাজে যেতে অক্ষম হয়েছে। এটি বিশেষত সেই শিল্পগুলিকে প্রভাবিত করেছে যেখানে কর্মীরা বাড়ি থেকে কাজ করতে অক্ষম। স্কটল্যান্ডে, পজিটিভ কেসকে অবশ্যই পুরো ১০ দিনের জন্য আলাদা করতে হবে। পজিটিভ সংক্রমণ টিকাবিহীন পরিচিতিকে যুক্তরাজ্যের সমস্ত অংশে ১০ দিনের জন্য আলাদা করে রাখতে হবে।

মন্ত্রিপরিষদ অফিসের মন্ত্রী স্টিভ বার্কলে, ওমিক্রন বৈকল্পিকের বিস্তার কীভাবে কর্মশক্তি এবং সরবরাহ চেইনকে প্রভাবিত করছে তা মূল্যায়ন করতে মন্ত্রীদের সাথে নিয়মিত বৈঠকে সভাপতিত্ব করছেন। প্রধানমন্ত্রী তাদের নিজ নিজ সেক্টরের সাথে কাজ করা মন্ত্রীদের প্রতিবন্ধকতা সীমিত করার জন্য প্রস্তুতি এবং আকস্মিক পরিকল্পনা পরীক্ষা করতে বলেছিলেন।

মিঃ বার্কলে বলেন, অত্যন্ত ট্রান্সমিসিবল ওমিক্রন ভ্যারিয়েন্টের অর্থ হল ব্যবসা এবং পাবলিক সার্ভিসগুলি আগামী সপ্তাহগুলিতে ব্যাঘাতের সম্মুখীন হবে। বিশেষ করে স্বাভাবিক কর্মীদের অনুপস্থিতির চেয়ে বেশি। তার বিভাগ বলেছে, এখন পর্যন্ত ওমিক্রন দ্বারা সৃষ্ট ব্যাঘাত সরকারি খাতের বেশিরভাগ অংশে নিয়ন্ত্রণ করা হয়েছে।

যারা কোভিডের জন্য ইতিবাচক পরীক্ষা করে তাদের ইংল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ডে কমপক্ষে সাত দিনের জন্য স্ব-বিচ্ছিন্ন থাকতে হবে। দুটি নেতিবাচক পার্শ্বীয় প্রবাহের ফলাফল, ২৪-ঘণ্টার ব্যবধানে, স্ব-বিচ্ছিন্নতা শেষ করতে প্রয়োজন। প্রথম ছয় দিনের আগে নয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
All rights reserved © shirshobindu.com 2021