মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:২০

ইংল্যান্ড ও ওয়েলসের অপরাধের শীর্ষ স্থান!

ইংল্যান্ড ও ওয়েলসের অপরাধের শীর্ষ স্থান!

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৭৬
প্রকাশ কাল: মঙ্গলবার, ৪ জানুয়ারী, ২০২২

অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিস্টিকস (ও এন এস) ২০২১ সালের জুন পর্যন্ত ইংল্যান্ড এবং ওয়েলসের পুলিশ বাহিনী এলাকার প্রতি ১,০০০ জনে অপরাধের পরিসংখ্যান সংকলন করেছে। দেশজুড়ে অপরাধের হার সবচেয়ে বেশি এমন স্থানের নাম ওঠে এসেছে।

ক্লিভল্যান্ড যাকে এখন ইংল্যান্ড এবং ওয়েলসের অপরাধের রাজধানী বলা হয়। ২০২০ সালের মে মাসে স্পটলাইটের নিচে চাপা পড়েছিল যখন বাবা জেমস স্টোকো থর্নাবি-অনে তার চার বছরের ছেলের সামনে গাড়িতে বসে থাকা অবস্থায় একজন অপরিচিত ব্যক্তির দ্বারা ছুরিকাঘাত করেছিল। আলেকজান্ডার লেটন (৩৪) কে হত্যার জন্য ডিসেম্বরে টিসাইড ক্রাউন কোর্টে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছিল।

দ্য সান অনুসারে, ইয়র্কশায়ারের ক্লিভল্যান্ড পুলিশ জনসংখ্যার অনুপাতে সর্বাধিক সংখ্যক অপরাধের মোকাবিলা করছে। বাহিনী প্রতি ১,০০০ জনে ১১৪.৯টি অপরাধ রেকর্ড করেছে, ১১১.৬ অপরাধের সাথে ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ দ্বিতীয় স্থানে রয়েছে।

সেই সময়ে মোট ১৬,৫৩৯ টি তদন্ত করা হয়েছিল। ১,৩৭৬ টি পরবর্তী পদক্ষেপের জন্য অগ্রসর হয়েছিল। বৃহত্তর ম্যানচেস্টার, ওয়েস্ট মিডল্যান্ডস এবং মার্সিসাইডও অপরাধের সর্বোচ্চ হারের শীর্ষ পাঁচ স্থানে ছিল। অপরাধের শীর্ষ ১০ তালিকায় কেন্ট হল একমাত্র দক্ষিণের পুলিশ বাহিনীর এলাকা।

একই ওএনএস পরিসংখ্যান গণনা করা হয়েছে, যেখানে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে সবচেয়ে সহিংস অপরাধ সংঘটিত হয়, যেখানে শীর্ষ তিনটি এলাকা হল ওয়েস্ট ইয়র্কশায়ার, ওয়েস্ট মিডল্যান্ডস এবং ক্লিভল্যান্ড। কেন্ট চতুর্থ স্থানে, গ্রেটার ম্যানচেস্টার অনুসরণ করে।

ক্লিভল্যান্ড পুলিশ হল ইংল্যান্ড এবং ওয়েলসের সমস্ত পুলিশ বাহিনীর সবচেয়ে ছোট ভৌগোলিক এলাকা কিন্তু উচ্চ মাত্রার বঞ্চনা, বেকারত্ব এবং স্বাস্থ্য-সম্পর্কিত সমস্যা (যেমন ড্রাগ এবং অ্যালকোহল নির্ভরতা) এবং অন্যান্য সামাজিক-জনসংখ্যাগত এবং অর্থনৈতিক কারণগুলির মানে আমাদের চ্যালেঞ্জগুলি আরও বেশি। বৃহত্তর মেট্রোপলিটন বাহিনীর মুখোমুখি হওয়াদের সাথে রাখা তারা বলেছে।

ক্লিভল্যান্ড পুলিশ দুর্বলদের সুরক্ষা এবং অপরাধ প্রতিরোধ ও সনাক্ত করে এই চ্যালেঞ্জ মোকাবেলায় কঠোর পরিশ্রম করছে। মহামান্য কনস্ট্যাবুলারি এবং ফায়ার অ্যান্ড রেসকিউ সার্ভিসের পরিদর্শক ২০১৯ সাল থেকে উল্লেখযোগ্য উন্নতি লক্ষ্য করেছে। আমরা বিশেষ করে গুরুতর সহিংসতা মোকাবেলায় মনোনিবেশ করছি এবং এই এলাকায় অতিরিক্ত অর্থায়নের জন্য বিড চালিয়ে যাব।

ক্লিভল্যান্ড যদিও স্ট্যান্ডার্ড অপরাধের তালিকার শীর্ষে। গত বছরের মার্চ মাসে গ্যাং এবং ছুরির অপরাধের বিরুদ্ধে লড়াই করার জন্য অতিরিক্ত তহবিল দেওয়া সহিংসতার হটস্পট সহ ১৮ টি পুলিশ বাহিনীর মধ্যে ছিল না। কিন্তু একজন মুখপাত্র বলেছেন, বাহিনী অতিরিক্ত তহবিল অর্জনের জন্য সরকারের কাছে তদবির চালিয়ে যাচ্ছে।

মেট্রোপলিটন পুলিশ অফিসার ওয়েন কুজেনসকে অপহরণ করার পর গত বছরের মার্চ মাসে সারাহ এভারার্ডকে ধর্ষণ ও খুন করার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। কেন্ট পুলিশের পিসিএসও জুলিয়া জেমসকেও গত বছরের এপ্রিলে ডোভারের কাছে স্নোডাউনে তার প্রিয় পোষা কুকুরের পাশে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। ক্যালাম হুইলার (২১) তার হত্যার জন্য অভিযুক্ত এবং চলতি বছরের মে মাসে বিচারের মুখোমুখি হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
All rights reserved © shirshobindu.com 2021