মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৫৪

যৌন নির্যাতনের দায়ে লর্ড নাজির আহমেদ অভিযুক্ত

যৌন নির্যাতনের দায়ে লর্ড নাজির আহমেদ অভিযুক্ত

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৩৬৩
প্রকাশ কাল: শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২

একটি বালককে যৌন নির্যাতন এবং একটি বালিকাকে ধর্ষণ চেষ্টার অভিযোগে ব্রিটিশ পার্লামেন্টের সাবেক সদস্য লর্ড নাজির আহমেদকে অভিযুক্ত করেছে আদালত। বুধবার দেশটির একটি আদালত তাকে অভিযুক্ত করে।

আদালতের শোনানিতে বলা হয়, ১৯৭০ এর দশকে তিনি ওই বালক ও বালিকার বিরুদ্ধে যৌন নির্যাতন চালিয়েছিলেন লর্ড নাজির আহমেদ। তিনি ব্রিটেনে বসবাসরত পাকিস্তানি বংশোদ্ভূত। শেফিল্ড ক্রাউন কোর্টে এ অভিযোগের শুনানি হয়।

সেখানে বলা হয়, সাবেক এই এমপি যখন টিনেজার ছিলেন, তখন ইয়র্কশায়ারের রথারহ্যামে বেশ কয়েকবার এই যৌন নির্যাতন চালান তিনি। তবে ৬৪ বছর বয়সী নাজির আহমেদ এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। বিচারক জাস্টিস ল্যাভেন্ডার আরো পরে সিদ্ধান্ত নেবেন যে, লর্ড আহমেদকে কখন শাস্তি দেয়া হবে।

আদালতে প্রসিকিউটর টম লিটল বলেছেন, নাজির আহমেদ ১৯৭০ এর দশকে ওই বালিকাটিকে ধর্ষণের চেষ্টা করেছিলেন। তখন বিবাদী মেয়েটির বয়স ছিল মাত্র ১৬ থেকে ১৭ বছর। অন্যদিকে একই সময়ে তিনি ১১ বছরের কম বয়সী ওই বালকটিকে যৌন নির্যাতন করেন।

টম লিটল বলেন, লর্ড নাজির আহমেদ দাবি করেছেন এসব অভিযোগ বানোয়াট। কিন্তু দু’জন ভিকটিমের ২০১৬ সালের কথোপকথন আছে। তা থেকেই দেখা যায়, বিষয়টি বানোয়াট নয়। এতে ওই পুরুষ ভিকটিমটি ইমেইলে ওই নারীকে বলেছেন, শিশুদের ওপর যৌন নির্যাতনের বিরুদ্ধে আমার কাছে প্রমাণ আছে। এ বিষয়টি এর আগে আদালতে তুলে ধরা হয়।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
All rights reserved © shirshobindu.com 2021