মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:০১

ওমিক্রনে আক্রান্ত হবে অর্ধেক ইউরোপ

ওমিক্রনে আক্রান্ত হবে অর্ধেক ইউরোপ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৮৭
প্রকাশ কাল: বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

ইউরোপের বিভিন্ন দেশ বর্তমানে করোনাভাইরাসের দ্রুত বিস্তারে টালমাটাল অবস্থা। বিশেষ করে ওমিক্রনের আগ্রাসনে দেশগুলোর স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়ার আশঙ্কা সৃষ্টি হয়েছে। এমন অবস্থায় আগামী দুই মাসের মহাদেশটির মোট জনসংখ্যার অর্ধেকর বেশি ওমিক্রনে আক্রান্ত হতে পারে বলে শঙ্কা করছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

ডব্লিউএইচও’র ইউরোপ প্রধান হান্স ক্লুগের বরাতে বিবিসি জানায়, ২০২২ সালের প্রথম সপ্তাহে ৭০ লাখের বেশি নতুন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে। যা আগের সপ্তাহের তুলনায় দ্বিগুণ। ২৬টি দেশে প্রতিটি সপ্তাহে ১ শতাংশের বেশি মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন।

ক্লুগ জানান, ইউরোপের ৫৩টি দেশের মধ্যে ৫০টিতে ওমিক্রন ভ্যারিয়েন্ট আক্রান্ত পাওয়া গেছে। পশ্চিম ইউরোপে এই ধরন ক্রমশ আগ্রাসী হয়ে উঠছে। তার মতে, যেসব অঞ্চলে টিকাদানের হার কম সেখানে এই সংক্রমণের প্রভাব ভয়াবহ হতে পারে। যেসব দেশে টিকাদানের হার কম সেগুলোতে ওমিক্রনের পুরোপুরি প্রভাব আমরা প্রত্যক্ষ করিনি।

সংক্রমণ দ্রুত ও বিস্তার নজিরবিহীন উল্লেখ করে তিনি বলেন, এই হার অব্যাহত থাকলে আগামী ছয় থেকে আট সপ্তাহের মধ্যে ইউরোপের অর্ধেকের বেশি জনসংখ্যা করোনায় আক্রান্ত হতে পারে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
All rights reserved © shirshobindu.com 2021