মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:২৫

নিজের দায় এড়াতে পারেন না বরিস জনসন

নিজের দায় এড়াতে পারেন না বরিস জনসন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১০১
প্রকাশ কাল: বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের পক্ষে দাঁড়ানো মন্ত্রী মাইকেল এলিস বলেছেন, কোনো সিদ্ধান্তে পৌঁছানোর আগে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত হতে হবে। তবে বেশ কয়েকজন সিনিয়র কনজারভেটিভও প্রধানমন্ত্রীর কাছ থেকে উত্তর চেয়েছেন।

এদিকে, বরিস জনসন ডাউনিং স্ট্রিট গার্ডেনে লকডাউন ড্রিংকসে অংশ নেওয়ার অভিযোগ থেকে দৌড়তে পারেন কিন্তু আড়াল করতে পারেন না। এ কথা বলেছেন লেবার পার্টির অ্যাঞ্জেলা রেনার। কমন্সে বক্তৃতা করে দলের এই উপনেতা গত বছরের ২০ মে কথিত জমায়েতের বিষয়ে উত্তর চেয়েছিলেন।

এলিস বলেছিলেন, কোভিড বিধিনিষেধ চলাকালীন সরকারী প্রাঙ্গনে পানীয় পার্টি এবং অন্যান্য জমায়েতের তদন্ত সিনিয়র বেসামরিক কর্মচারী সু গ্রেএর নেতৃত্বে দ্রুত হওয়া উচিত। তবে তিনি সতর্ক করেছিলেন, মেট্রোপলিটন পুলিশ যা বলে যে, এটি কোভিড নিয়মের অভিযুক্ত লঙ্ঘন সম্পর্কিত ব্যাপক প্রতিবেদন নিয়ে সরকারের সাথে যোগাযোগ করছে। তবে এটি বিরতি হতে পারে। নিজের তদন্ত চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার, আইটিভি প্রধানমন্ত্রীর প্রধান প্রাইভেট সেক্রেটারি মার্টিন রেনল্ডসের একটি ফাঁস হওয়া ইমেল প্রকাশ করেছে। গত বছর ২০ মে ১০০ জন কর্মীকে সামাজিকভাবে দূরত্বযুক্ত পানীয় পার্টির জন্য ১০ নম্বর বাগানে আমন্ত্রণ জানিয়েছে। যখন লকডাউন নিয়মগুলি বড় জমায়েত রোধ করার জন্য পাঠানো হয়েছিল। তখন এটি লোকেদের আপনার নিজের মদ আনতে এবং সুন্দর আবহাওয়ার সর্বাধিক ব্যবহার করতে উত্সাহিত করেছিল।

প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে বলেছেন, প্রধানমন্ত্রী এবং তার স্ত্রী ক্যারি প্রায় ৩০ জন লোকের মধ্যে ছিলেন যারা ড্রিংকসে অংশ নিয়েছিলেন। তবে জনসন এটি নিশ্চিত বা অস্বীকার করেছেন। দলের স্কটিশ নেতা ডগলাস রসের সাথে বেশ কিছু রক্ষণশীল রাজনীতিবিদ তাদের ক্ষোভ প্রকাশ করেছেন, বলেছেন জনসন যদি আইন ভঙ্গ করেন তাহলে তার পদত্যাগ করা উচিত।

তিনি বিবিসিকে বলেন, লোকেরা অনেক কিছু ছেড়ে দিয়েছে এবং তারা এখন ঠিক একই সময়ে দেখছে। সম্ভাব্যভাবে যারা ১০ নম্বরে শীর্ষে ছিল তারা আবহাওয়া উপভোগ করছে এবং বাগানে পান করছে তিনি বিবিসিকে বলেছেন। প্রধানমন্ত্রী কি সেখানে ছিলেন এই প্রশ্নের উত্তর দিতে পারছি না? তিনি পারেন এবং জনসাধারণ সেই উত্তরের যোগ্য রস যোগ করেছেন।

রক্ষণশীল প্রাক্তন মন্ত্রী জনি মার্সার পানীয় সংগ্রহ সম্পর্কে টুইট করেছেন, এটি অপমানজনক এবং আমার বেশিরভাগ সহকর্মীকে প্রতিফলিত করে না যারা অন্তত চেষ্টা করে এবং উদাহরণ দিয়ে নেতৃত্ব দেয়। আরেকজন প্রাক্তন মন্ত্রী বিবিসিকে বলেছেন, জনসন সবকিছু থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। অন্য একজন বলেছেন, বরিস শেষ হয়ে গেছে।

এসএনপি ওয়েস্টমিনস্টারের নেতা ইয়ান ব্ল্যাকফোর্ড রক্ষণশীল এমপিদের প্রধানমন্ত্রীকে অফিস থেকে বাধ্য করার আহ্বান জানান। যদি তিনি শালীন কাজটি না করেন এবং পদত্যাগ করেন। তদন্ত চলাকালীন প্রধানমন্ত্রীর সরকারী মুখপাত্র ড্রিংক ইভেন্টের আশেপাশের দাবির বিষয়ে মন্তব্য করতে অস্বীকার করেন। তবে তিনি যোগ করেন, প্রধানমন্ত্রী মিঃ রেনল্ডসের উপর পূর্ণ আস্থা রেখেছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
All rights reserved © shirshobindu.com 2021