মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৬:০২

ব্রিটেনে চীনা নাগরিকের বিরুদ্ধে প্তচরবৃত্তির অভিযোগ

ব্রিটেনে চীনা নাগরিকের বিরুদ্ধে প্তচরবৃত্তির অভিযোগ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৮৮
প্রকাশ কাল: শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২

এক চীনা নাগরিকের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ এনেছে ব্রিটিশ গোয়েন্দারা। ক্রিস্টিন লি নামের ওই নারী চীনা গোয়েন্দা সংস্থার এজেন্ট বলে সন্দেহ করা হচ্ছে। তিনি লেবার দলের এমপিদের সঙ্গে ঘনিষ্ঠ বলে জানিয়েছে ব্রিটিশ গোয়েন্দা সংস্থা এমআই৫।

তারা জানিয়েছে, লি লেবার পার্টির একজন বড় দাতা এবং দলের এক নেতার উপরে তার প্রভাব রয়েছে। ওই নেতা হচ্ছেন সাবেক লেবার প্রধান জেরেমি করবিনের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত ব্যারি গার্ডিনার। এ নিয়ে এলার্ট জারি করেছে এমআই৫।

দ্য সানের এক প্রতিবেদনে জানানো হয়েছে, লি দীর্ঘ দিন ধরেই লেবার এমপি ব্যারি গার্ডিয়ানারের অফিসের সঙ্গে যুক্ত রয়েছেনে। তিনি তার ল ফার্ম ক্রিস্টিন লি এন্ড কো. এর মাধ্যমে অর্থায়নও করেছেন। এই কোম্পানিটি আবার লন্ডনের চীনা দূতাবাসের হয়ে কাজ করে।

২০০৫ সালের পর থেকে লি ৬ লাখ ৭৫ হাজারেরও বেশি পাউন্ড দান করেছে গার্ডিনারের কার্যালয় কিংবা লেবার পার্টিকে। ২০১৫ সালে ব্রেন্ট নর্থের এমপি গার্ডিনার জ্বালানি মন্ত্রণালয়ের ছায়ামন্ত্রী হন। এছাড়া ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন ও তেরেসা মে’র সঙ্গেও সাক্ষাৎ করেছেন লি। এমনকি মে তাকে ‘পয়েন্টস অব লাইট এওয়ার্ড’ দিয়েছিলেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
All rights reserved © shirshobindu.com 2021