বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১০:০২

এনএইচএস ষ্টাফদের বাধ্যতামূলক ভ্যাকসিন বিলম্বিত করার আহবান

এনএইচএস ষ্টাফদের বাধ্যতামূলক ভ্যাকসিন বিলম্বিত করার আহবান

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৭৬
প্রকাশ কাল: রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

এনএইচএস কর্মীদের অবশ্যই ৩ ফেব্রুয়ারির মধ্যে প্রথম জ্যাব করতে হবে এবং ফ্রন্টলাইনের ভূমিকা চালিয়ে যেতে ১ এপ্রিলের মধ্যে সম্পূর্ণরূপে টিকা দিতে হবে। স্বাস্থ্য অধিদপ্তর বলেছে যে বিলম্ব করার কোন পরিকল্পনা নেই এবং এটি রোগীদের রক্ষা করার জন্য সঠিক জিনিস।

তবে ইংল্যান্ডে কর্মীদের ঘাটতি রোধ করতে স্বাস্থ্যকর্মীদের একটি কোভিড টিকা দেওয়ার সময়সীমা বিলম্বিত করা উচিত, রয়্যাল কলেজ অফ জিপি বলেছে। সরকারের বাধ্যতামূলক টিকা নীতির বিরোধিতাকারী এনএইচএস কর্মীরা মধ্য লন্ডনে বিক্ষোভ করেছে। ম্যানচেস্টার, বার্মিংহাম এবং লিডস সহ ইংল্যান্ডের অন্যান্য শহরেও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছিল।

দৈনিক সরকারী পরিসংখ্যান দেখায়, ইউকে একটি ইতিবাচক কোভিড -এর ৭৬,৮০৭ করোনাভাইরাস সংক্রমণ এবং ২৯৭ জন মৃত্যুর রেকর্ড করেছে। রয়্যাল কলেজ অফ জিপি-এর চেয়ারম্যান মার্টিন মার্শাল বলেছেন, ইংল্যান্ডে স্বাস্থ্য পেশাদারদের জন্য বাধ্যতামূলক টিকা এগিয়ে যাওয়ার সঠিক পথ নয়।

তিনি বলেন, বেশিরভাগ কর্মীদের টিকা দেওয়া হয়েছিল কিন্তু প্রায় ৭০,০০০ থেকে ৮০,০০০ টিকা ছিল না এবং তারা কিছু হাসপাতাল বা জিপি সার্জারির ১০% কর্মীদের জন্য দায়ী। ইংল্যান্ডের এনএইচএস ট্রাস্ট স্বাস্থ্যসেবা কর্মীদের প্রায় ৯৪.৩% টিকার প্রথম ডোজ এবং ৯১.৫% দ্বিতীয় ডোজ গ্রহণ করেছে, ৩১ ডিসেম্বর দেখানো পরিসংখ্যান।

তিনি বিবিসি রেডিও ৪-এর টুডে প্রোগ্রামে বলেছেন, যদি ১ এপ্রিলের মধ্যে টিকা না দেওয়া কর্মীদের সামনের সারির ভূমিকা থেকে সরিয়ে দেওয়া হয় তবে এনএইচএসের জন্য ব্যাপক পরিণতি হবে। তিনি বলেছিলেন, বিলম্ব বুস্টার জ্যাবগুলির জন্য সময় দেবে এবং ভ্যাকসিনগুলি আদৌ বাধ্যতামূলক হওয়া উচিত কিনা সে সম্পর্কে একটি বুদ্ধিমান কথোপকথন দেবে।

এনএইচএস কনফেডারেশনের ডেপুটি চিফ এক্সিকিউটিভ ড্যানি মর্টিমার বলেছেন, কিছু ফ্রন্টলাইন কর্মীদের তাদের ভূমিকা ছেড়ে দিতে হবে যদি তারা টিকা না দেওয়া পছন্দ করে। তিনি বলেছিলেন, এর ফলে ফ্রন্টলাইন এনএইচএস কর্মীদের সংখ্যা আরও কমিয়ে দেবে এবং তীব্র চাপ এবং রোগীর চাহিদার সময়ে ক্ষমতার আরও ফাঁক তৈরি করবে।

লন্ডনে বিক্ষোভকারীরা স্বাস্থ্যকর্মীদের জন্য ভ্যাকসিন বাধ্যতামূলক করার বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিবাদে পোর্টল্যান্ড প্লেসের রিজেন্টস পার্ক থেকে বিবিসি সদর দফতর পর্যন্ত মিছিল করেছিল। কিন্তু এনএইচএস ইংল্যান্ডের প্রাথমিক পরিচর্যার মেডিক্যাল ডিরেক্টর ডাঃ নিকি কানানি বলেছেন যে স্বাস্থ্যসেবা পেশাদারদের একটি কর্তব্য ছিল যে তারা সুরক্ষিত ছিল তা নিশ্চিত করা।

তিনি বলেছিলেন, আপনি যদি আজকে মিছিল করছেন, একটু সময় নিন, আপনি যে লোকেদের দেখাশোনা করছেন তাদের সম্পর্কে চিন্তা করুন যারা কোভিডের অভিজ্ঞতা পেয়েছেন, আপনার সহকর্মীদের সম্পর্কে চিন্তা করুন যাদের সাথে আপনি কাজ করছেন এবং সবচেয়ে ভাল উপায় সম্পর্কে চিন্তা করুন। নিশ্চিত করতে যে আমরা সবাই সুরক্ষিত, এবং আমরা সবাই যতটা সম্ভব নিরাপদ, কারণ আমরা এতে একসাথে অনেক বেশি আছি এবং একে অপরের যত্ন নেওয়াও আমাদের উপর নির্ভর করে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022