বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৯:৪৩

বিদ্যুৎ বিলে সমর্থন বাড়ানোকে মূর্খতা বললেন ব্রিটিশ চ্যান্সেলর

বিদ্যুৎ বিলে সমর্থন বাড়ানোকে মূর্খতা বললেন ব্রিটিশ চ্যান্সেলর

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৭৬
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২৮ এপ্রিল, ২০২২

ক্রমবর্ধমান এনার্জি বিলগুলি মোকাবেলায় শরত্কালে দামের কী হবে তা জানার আগে আরও সহায়তা প্রদান করা মূর্খতা হবে। এমনটাই জানিয়েছেন ব্রিটিশ চ্যান্সেলর ঋষি সুনাক।

অথচ ব্রিটিশ পরিবারগুলি এই মাসে এনার্জি খরচে ৫৪% বৃদ্ধির সম্মুখীন হয়েছে। সাথে রেকর্ড-উচ্চ মুদ্রাস্ফীতি তাদের আর্থিকভাবে আঘাত করেছে। বিরোধীদলগুলি জীবনযাত্রার ব্যয়-সংকটের দিকে মনোনিবেশ করতে সরকারের কাছ থেকে জরুরি বাজেটের আহ্বান জানিয়েছে।

কিন্তু সুনাক বলেছেন, তিনি প্রথমে বিদ্যুতের দামের সাথে কী ঘটেছে তা দেখতে চান। তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, সরকার শরত্কালে আরও সমর্থনের দিকে আবার নজর দেবে, যখন প্রাইস ক্যাপ যা এপ্রিলে ৫৪% বেড়েছে তা আবার বাড়বে বলে আশা করা হচ্ছে।

ট্রেজারিতে লেবারের ছায়া অর্থনৈতিক সচিব, টিউলিপ সিদ্দিক বলেছেন, এই মন্তব্যটি দেখিয়েছে যে চ্যান্সেলর কতটা সংস্পর্শের বাইরে ছিলেন। কারণ লোকেরা ইতিমধ্যে জীবনযাত্রার সংকটের মূল্য অনুভব করছে।

লিবারেল ডেমোক্র্যাট ট্রেজারির মুখপাত্র ক্রিস্টিন জার্ডিন সুনাকের মন্তব্যকে জীবনযাপনের জরুরি খরচের মাঝখানে বধির বলে অভিহিত করেছেন।

অনলাইন ফোরাম মুমসনেটের সাথে একটি প্রশ্নোত্তর সেশনের সময় চ্যান্সেলর এই মন্তব্য করেন। ২৫ মিনিটের সাক্ষাত্কারের সময়, তাকে একজন প্রতিবন্ধী ব্যবহারকারী জিজ্ঞাসা করেছিলেন। যিনি বাড়িতে জীবন রক্ষাকারী সরঞ্জামের উপর নির্ভর করেন। সরকার এনার্জি বিলগুলি কভার করার জন্য আরও সহায়তা দেবে কিনা।

মিঃ সুনাক সরকার ইতিমধ্যে পরিবারের জন্য ঘোষিত নীতিগুলি তালিকাভুক্ত করেছেন, যার মধ্যে বিলের দিকে যাওয়ার জন্য ১৫০ পাউন্ড কাউন্সিল ট্যাক্স রেয়াত সহ এটির পরিমাণ ৯ বিলিয়ন পাউন্ড।

উল্লেখ্য, ক্যাপ হল ইংল্যান্ড, ওয়েলস এবং স্কটল্যান্ডের সর্বোচ্চ দামের সরবরাহকারীরা এনার্জির জন্য পরিবারের কাছ থেকে চার্জ দিতে পারে এবং এটি প্রতি ছয় মাসে পর্যালোচনা করা হয়। ইউক্রেনের যুদ্ধের কারণে প্রাকৃতিক গ্যাস সরবরাহের উপর চাপের কারণে বিশ্বব্যাপী এনার্জির দাম বাড়ছে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022