বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৯:২৯

ব্রিটেনের পবিত্র ঈদুল ফিতরের জামাত কোথায় কখন

ব্রিটেনের পবিত্র ঈদুল ফিতরের জামাত কোথায় কখন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫৮
প্রকাশ কাল: সোমবার, ২ মে, ২০২২

ব্রিটেনে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে ২ই মে সোমবার। এ বছর ব্রিটেনের প্রায় সকল মসজিদে অনুষ্ঠিত হবে একাদিক ঈদ জামাতঈদুল ফিতর উপলক্ষ্যে বিভিন্ন মসজিদ সংস্থা ঈদ জামাতের সময় সূচী ঘোষণা করেছে

ইস্ট লন্ডন মসজিদ: ইংল্যান্ডের সর্ববৃহৎ মসজিদ ইস্ট লন্ডন মসজিদে পাঁচটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল সাতটায়, দ্বিতীয় জামাত সাড়ে আটটায়, তৃতীয় জামাত সাড়ে নয়টায়, চতুর্থ জামাত সাড়ে দশটায়, পঞ্চম এবং সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে সাড়ে ১১ টায়

ব্রিকলেন জামে মসজিদ: বাংলা টাউন খ্যাত ব্রিক লেন জামে মসজিদে চারটি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত টায়, দ্বিতীয় জামাত টায়, তৃতীয় জামাত দশটায় এবং ৪র্থ জামাত সাড়ে ১১টায়

দারুল উম্মাহ জামে মসজিদ: ঐতিহ্যবাহী দারুল উলুম জামে মসজিদে ৪টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সাতটায়, দ্বিতীয় জামাত আটটায়, তৃতীয় জামাত নয়টায় , চতুর্থ শেষ জামাত সকাল সাড়ে দশটায়

এসায়াতুল ইসলাম ফোর্ড স্কয়ার মসজিদ: ফোর্ড স্কয়ার আসাদুল ইসলাম মসজিদে পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল .৩০ টা , দ্বিতীয় জামাত সকাল .৩০ টা, তৃতীয় জামাত সকাল .৩০ টা, চতুর্থ জামায়াত সকাল .৩০টা এবং সর্বশেষ পঞ্চম জামাত ১০.৩০টা

রেড কোর্ট মসজিদ: রেড কোর্ট কালচারাল সেন্টার মসজিদে ঈদের পাঁচটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াত ৭টায়, দ্বিতীয় জামাত ৮টায়, তৃতীয় জামাত টায় চতুর্থ জামাত ১০ টায় এবং সর্বশেষ জামাত এগারো টায়

বায়তুল আমান মসজিদ বেথনাল গ্রীন: বায়তুল আমান মসজিদ এন্ড কালচারাল বেথনাল গ্রীন সেন্টারে ৪টি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত ৭টা, দ্বিতীয় জামাত টা , তৃতীয় জামাত ৯টা , চতুর্থ জামাত ১০ টা

পপলার মসজিদ: পপলার মসজিদ এবং কালচারাল সেন্টারে ৪টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত .৫০ টা, দ্বিতীয় জামাত .৩০টা , তৃতীয় জামাত .৩০ টা এবং চতুর্থ জামাত ১০.৩০টা

পপলার মস্ক কালচারাল সেন্টার: ৩টি জামাত অনুষ্ঠিত হবে। যথাক্রমে সকাল ৭টা ৩০, ৮টা ৩০, এবং ৯টা ৩০ মিনিটে

নর্থ লন্ডন বারনেট পার্কে ঈদ: গ্লেবেল্যান্ডস লোকাল নেচার রিজার্ভ (ফিঞ্চলে ভিউ সিনেমার পিছনে)। উত্তর ফিঞ্চলি মসজিদ Glebelands Local Nature Reserve, 52 Old Farm Rd, London N2 9RFJama’ah সময়: সকাল 10 টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

ইসলামিক সেন্টার এজওয়্যার (এজওয়্যার, বারনেট) জামাতের সময়ঃ সকাল ৭টা, সকাল ৮টা, সকাল ৯টা ও সকাল ১০টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

ওয়েম্বলি সেন্ট্রাল মসজিদ জামাতের সময়ঃ সকাল ৬টা, সকাল ৮টা, সকাল ৯টা ও সকাল ১০টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। এনফিল্ড পামার্স গ্রিন মসজিদ জামাতের সময়: সকাল ৬:৩০, সকাল ৭:৪৫, সকাল ৯, ১০:১৫ এবং ১১:৩০। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

পূর্ব লন্ডন বার্কিং এবং ডেগেনহাম দারুল উম্মাহ গোরেসব্রুক (বার্কিং এবং দাগেনহাম) জামাতের সময়ঃ সকাল ১০টা। কোন বুকিং প্রয়োজন. নিউহ্যাম পার্কে ঈদ: সেন্ট্রাল পার্ক, ইউকিম মসজিদ ইব্রাহিম, ইউকিম মসজিদ বিলাল সেন্ট্রাল পার্ক, E6 3HW. জামাতের সময়ঃ সকাল ৯টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

পার্কে ঈদ: নিউ বেকটন পার্ক নিউ বেকটন পার্ক, স্যাভেজ গার্ডেন, লন্ডন E6 5NB। জামাতের সময়ঃ সকাল সাড়ে ৯টা। কোন বুকিং প্রয়োজন. একটি প্রার্থনা মাদুর আনুন. পার্কে ঈদ: রয়্যাল ভিক্টোরিয়া গার্ডেন রয়্যাল ভিক্টোরিয়া গার্ডেন, লন্ডন E16 2FH. জামাতের সময়ঃ সকাল সাড়ে ৯টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

পার্কে ঈদ: হারমিট রোড রিক্রিয়েশন গ্রাউন্ড হারমিট রোড রিক্রিয়েশন গ্রাউন্ড, হারমিট রোড পার্ক, বেথেল অ্যাভিনিউ, লন্ডন, E16 4JT। জামাতের সময়ঃ সকাল ১০টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

পার্কে ঈদ: গুজলি খেলার মাঠ গুজলে প্লেয়িং ফিল্ডস, সেন্ট অ্যালবানস এভ, লন্ডন E6 6AJ। জামাতের সময়ঃ সকাল সাড়ে ৮টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

পার্কে ঈদ: প্লাশেট পার্ক প্লাশেট পার্ক, 325 প্লাশেট গ্রোভ, লন্ডন E6 1DQ। জামাতের সময়ঃ সকাল সাড়ে ৯টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

পার্কে ঈদ: ফরেস্ট লেন পার্ক ফরেস্ট লেন পার্ক, 16 শেলডাক ক্ল, লন্ডন E15 1RZ। জামাতের সময়ঃ সকাল ৯:৪৫। কোন বুকিং প্রয়োজন। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

পার্কে ঈদ: লিটল ইলফোর্ড পার্ক লিটল ইলফোর্ড পার্ক, চার্চ Rd, লন্ডন E12 5NG। জামাতের সময়ঃ সকাল ১০টা। কোন বুকিং প্রয়োজন. একটি প্রার্থনা মাদুর আনুন. পার্কে ঈদ: ওয়েস্ট হ্যাম মেমোরিয়াল পার্ক ওয়েস্ট হ্যাম মেমোরিয়াল পার্ক, 25 রোনাল্ড এভ, লন্ডন E15 3AH। জামাতের সময়ঃ সকাল ৯টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

আঞ্জুমান-ই-ইসলামিয়া (নিউহাম) জামাতের সময়ঃ সকাল ৭টা, সকাল ৮টা, সকাল ৯টা ও সকাল ১০টা। আগে আসলে প্রথম এন্ট্রি শুধুমাত্র. মদিনা মসজিদ (পূর্ব হাম) জামাতের সময়ঃ সকাল ১০টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। বেকটন গ্লোব জামাতের সময়ঃ সকাল ৯টা এবং সকাল ১০টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

নিউ বেকটন পার্ক জামাতের সময়ঃ সকাল সাড়ে ৯টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। বেকটন কমিউনিটি সেন্টার জামাতের সময়ঃ সকাল সাড়ে ৮টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। রয়্যাল ভিক্টোরিয়া গার্ডেন জামাতের সময়ঃ সকাল সাড়ে ৯টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

শ্রীলঙ্কা মুসলিম কেন্দ্র জামাতের সময়ঃ সকাল ৭:৩০, সকাল ৮:৩০ এবং সকাল ৯:৩০। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। সবুজ রাস্তার মসজিদ জামাতের সময়: সকাল 6:30, সকাল 7:30, সকাল 8:30 এবং সকাল 9:30। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

মিনহাজ উল কুরআন জামাতের সময়ঃ সকাল ৬টা, সকাল ৭টা, সকাল ৮টা, সকাল ৯টা ও সকাল ১০টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। দারুল জান্নাহ (প্লেস্টো) জামাতের সময়ঃ সকাল ৮টা, সকাল ৯টা এবং সকাল ১০টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

প্লাশেট রোড মসজিদ (প্লেস্টো) জামাতের সময়ঃ সকাল সাড়ে ৮টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

ওয়ালথাম ফরেস্ট হলের মধ্যে ঈদ: প্যাভিলিয়ন হল, মসজিদ-ই-উমর (ওয়ালথামস্টো) প্যাভিলিয়ন হল, 328 Hoe St, London E17 9PX। জামাতের সময়ঃ সকাল ৯টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

হলের মধ্যে ঈদ: লেটন ওরিয়েন্ট, স্কোর লেজার সেন্টার, আল বির লেটন স্কোর অবসর কেন্দ্র, 100 অলিভার রোড। জামাতের সময়ঃ সকাল ৮টা। কোন বুকিং প্রয়োজন নেই। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

পার্কে ঈদ: হ্যারো রোড খেলার মাঠ, হুদাইফাহ বিন আল ইয়ামান (লেটনস্টোন) হ্যারো রোড প্লেয়িং ফিল্ড, E11 3QD। জামাতের সময়ঃ সকাল ৯টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। সঙ্গে মাদুর আনার জন্য অনুরোধ করা হয়েছে।

মার্কিতে ঈদ: জাফরান কিচেন, লি ব্রিজ এডুকেশন অ্যান্ড কমিউনিটি অ্যাসোসিয়েশন 300 Lea ব্রিজ রোড, Leyton, E10 7LD. জামাতের সময়ঃ সকাল ৯টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

জামিয়া মসজিদ গাউসিয়া (লেটন, ওয়ালথাম ফরেস্ট) জামাতের সময়: সকাল 6:30, সকাল 7:30, সকাল 8:30 এবং সকাল 9:30। নূর উল ইসলাম (লেটন, ওয়ালথাম ফরেস্ট) জামাতের সময়ঃ সকাল ৬:৪৫ এবং সকাল ৮:১৫। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

হাইহাম হিল মুসলিম কমিউনিটি সেন্টার (লেটন, ওয়ালথাম ফরেস্ট) জামাতের সময়ঃ সকাল সাড়ে ৮টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। জামিয়া মসজিদ গাউসিয়া (লেটন, ওয়ালথাম ফরেস্ট) জামাতের সময়ঃ সকাল ৬টা, সকাল ৭টা, সকাল ৮টা ও সকাল ৯টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। হ্যাকনি আজিজিয়ে মসজিদ (হ্যাকনি) জামাতের সময়ঃ সকাল ৮.১৫ মিনিট। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

সুলেমানিয়ে মসজিদ (হ্যাকনি) জামাতের সময়ঃ সকাল ৭:৩০। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। মসজিদ রামদান (হ্যাকনি) জামাতের সময়ঃ সকাল ৮টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি। মসজিদের ইমাম আন-নওয়াবী (হ্যাকনি) জামাতের সময়ঃ সকাল ৯টা। কোন বুকিং এর প্রয়োজন নেই, আগে আসলে আগে এন্ট্রি।

মসজিদ আত-তারবিয়াহ (হ্যাকনি) জামাতের সময়ঃ ৯টা।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022