বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:৩৩

ইতিহাস গড়ে ইংলিশ ফুটবল ক্লাবে ঈদের জামাতের আয়োজন

ইতিহাস গড়ে ইংলিশ ফুটবল ক্লাবে ঈদের জামাতের আয়োজন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৩২৪
প্রকাশ কাল: মঙ্গলবার, ৩ মে, ২০২২

ইংলিশ ফুটবলের দ্বিতীয় স্তর চ্যাম্পিয়নশিপের ক্লাব ব্ল্যাকবার্ন রোভার্স। ম্যানচেষ্টার সিটি, লিভারপুলদের মতো জনপ্রিয় কোনো ক্লাব নয়। তেমন সমর্থকও নেই তাদের। যে কারণে বছরজুড়ে সিটি বা অলরেডদের মতো আলোচনায়ও আসে না ব্ল্যাকবার্নের নাম। সূত্র: বিবিসি

তবে এবার ধর্মীয় সম্প্রীতির অনন্য নজির গড়ে তাক লাগিয়ে দিয়েছে সেই ক্লাব। নিজেদের মাঠে ঈদের জামাত আয়োজন করে নতুন ইতিহাস গড়েছে তারা। ইংল্যান্ডের প্রথম ফুটবল ক্লাব হিসেবে নিজেদের মাঠে ঈদের জামাত আয়োজন করেছে ব্ল্যাকবার্ন। এমনকি মুসল্লিদের যাতায়াতের জন্য ফ্রি বাস সার্ভিসও রেখেছিল ক্লাব কর্তৃপক্ষ।

এমন সম্প্রীতির উদাহরণ দেখিয়ে একদিক থেকে ইংল্যান্ডের অন্য সব ক্লাবকে ছাপিয়ে গেছে ব্ল্যাকবার্ন ক্লাব। সৌদি আরবের সঙ্গে মিল রেখে ইউরোপের প্রায় সব দেশ ঈদ করেছে সোমবার। ইংল্যান্ডেও যথারীতি ভাবগাম্ভীর্যের সঙ্গে ঈদুল ফিতর উদযাপন করেছে সেখানের মুসলিম কমিউনিটি।

এদিন সকালে ব্ল্যাকবার্নের মাঠে ইউড পার্কে আয়োজন করা হয় ঈদের জামাত। যেখানে দেড় হাজার মুসল্লি অংশ নেয়। জামাতে পুরুষদের পাশাপাশি নারীদের অংশ নেওয়ারও ব্যবস্থা করা হয়। নামাজে ইমামতি করেছেন শেখ ওয়াসিম কেম্পসন। মুসল্লিদের মধ্যে ইংল্যান্ডের বাসিন্দাদের পাশপাশি বাংলাদেশসহ বিভিন্ন দেশের নাগরিকদের অংশ্রগ্রহণ ছিল উল্লেখযোগ্য।

উল্লেখ্য, করোনা বিধিনিষেধ উঠে যাওয়ায় নামাজ শেষে কোলাকুলি ও করমর্দন পারস্পরিক শুভেচ্ছা বিনিময় করেন মুসল্লিরা।এরপর দুধের তৈরি ঐতিহ্যবাহী খাবার উপভোগ করেন তারা।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022