বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:৪৭

জনতার মেয়র হিসেবে লুতফুর রহমান নির্বাচিত

জনতার মেয়র হিসেবে লুতফুর রহমান নির্বাচিত

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৪৬৪
প্রকাশ কাল: শুক্রবার, ৬ মে, ২০২২

সদ্য সমাপ্ত বাঙ্গালী অধ্যূষিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের নির্বাচনে জনতার মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন লুতফুর রহমান। আগামী চার বছর তার হাতে থাকবে নতুন টাউন হলের দায়িত্ব।

নির্বাচন কমিশনার টাওয়ার হ্যামলেটসের নতুন নির্বাহী মেয়র হিসেবে লুতফুর রহমানের নাম ঘোষণা করেন। প্রথম গননার ফলাফলে এগিয়ে ছিলেন লুতফুর রহমান। তিনি মোট ভোট পেয়েছেন ৩৯,৫৩৩ । লেবার দলীয় জন বিগস পেয়েছেন ২৭,৮৯৪। লুতফুর আর জনের ব্যবধান ১১ হাজার ৬৩৯ ভোটের। রাবিনা খান ৬,৪৩০ ভোট।

মোট ভোট গ্রহন হয়েছে ৮৬ হাজার ৯। এরমধ্যে ১৮৬৪ ভোট বাতিল করে গননায় এসেছে ৮৪ হাজার ১২৫ ভোট। দ্বিতীয় ভোট গননায়ও লুতফুর রহমান এগিয়ে। সেখানে মোট ভোটের হিসাবে নির্বাচিত হয়েছেন বহুল আলোচিত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয়র লুতফুর রহমান।

নির্বাচনী নিয়মানুযায়ী ভোট গণনার প্রথম রাউন্ডে লেবার দলের প্রার্থী জন বীগস ভোট পেয়েছেন ২৭,৮৯৪ টি এস্পায়ার দলের প্রধান লুতফুর রহমানের ভোটের সংখ্যা হয় ৩৯,৫৩৩ টি । দ্বিতীয় রাউন্ডের ভোট গণনা শেষে লুতফুর রহমান মোট পেয়েছেন ৪০,৮০৪ ভোট এবং জন বীগস এর ভোট সংখ্যা দাঁড়ায় ৩৩৪৮৭ এ ।

উল্লেখ্য, টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র নির্বাচনের ফলাফল ঘোষিত হল লন্ডন সময় বিকেল ৬ টায়। এই নির্বাচনকে ঘিরে লন্ডনের বাইরেও সারা ব্রিটেনের বাংলাদেশী বংশদ্ভুত মানুষের মাঝেও ছিল উৎকন্ঠা। কারণ লেবার পার্টির দূর্গ হিসেবে পরিচিত টাওয়ার হ্যামলেটসের লেবার প্রার্থীর প্রধান প্রতিদ্বন্দী ছিলেন এস্পায়ার দলের প্রার্থী লুতফুর রহমান।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022