বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১০:০৭

পরিবারের গুরুত্ত্বপূর্ণ সদস্য ছাড়া ‘রানির প্লাটিনাম জুবিলি’র অনুষ্ঠান

পরিবারের গুরুত্ত্বপূর্ণ সদস্য ছাড়া ‘রানির প্লাটিনাম জুবিলি’র অনুষ্ঠান

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫৯
প্রকাশ কাল: শনিবার, ৭ মে, ২০২২

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের সিংহাসনে আরোহনের ৭০ বছর পূর্তির অনুষ্ঠানে (প্লাটিনাম জুবিলি) যোগ দিতে পারছেন না তার ছেলে প্রিন্স অ্যান্ড্রু। একইসঙ্গে বাকিংহাম প্যালেসের বারান্দায় সেদিন রানির পাশে থাকবেন না প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। আগামী জুনে ব্রিটেনে উদ্যাপিত হবে রানির ঐতিহাসিক প্লাটিনাম জুবিলির এই অনুষ্ঠান। কয়েকটি ব্রিটিশ গণমাধ্যমের খবরে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, প্লাটিনাম জুবিলির অনুষ্ঠানে প্রাসাদের বারান্দায় রানির সঙ্গে যোগ দেবেন না প্রিন্স অ্যান্ড্রু, প্রিন্স হ্যারি এবং মেগান। রানি নিজেই সিদ্ধান্ত নিয়েছেন যে, পরিবারের অন্য সদস্যদের সঙ্গে এই তিনজন থাকবেন না। প্রাসাদ সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, রাজপরিবারের দায়িত্ব যারা পালন করছেন কেবল তারাই ঐ দিন তার পাশে থাকবেন। এছাড়া কিছু আত্মীয়ও থাকবেন।

প্রাসাদের মুখপাত্র জানিয়েছেন, সতর্কতার সঙ্গে বিবেচনার পর রানি সিদ্ধান্ত নিয়েছেন যে, ২ জুনের অনুষ্ঠানে রাজপরিবারের সে সব সদস্যরাই থাকবেন যারা রানির পক্ষে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, মাত্র কয়েক সপ্তাহ আগে প্রিন্স অ্যান্ড্রু যুক্তরাষ্ট্রে তার বিরুদ্ধে ওঠা যৌন কেলেঙ্কারির মামলা অর্থের বিনিময়ে আপোষ-রফা করেছেন। ২০১৯ সালে তার বিরুদ্ধে এই অভিযোগ ওঠার পর থেকে তিনি রাজপরিবারের দায়িত্ব থেকে উধাও। গত জানুয়ারিতে তার রাজ উপাধি কেড়ে নেওয়া হয়। অন্যদিকে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল দুই বছর আগে স্বেচ্ছায় রাজপরিবারের দায়িত্ব ছেড়ে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022