বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:০৩

ইংল্যান্ডে অবৈধ অনিবন্ধিত স্কুল দমনে অফস্টেডের ক্ষমতা বৃদ্ধি

ইংল্যান্ডে অবৈধ অনিবন্ধিত স্কুল দমনে অফস্টেডের ক্ষমতা বৃদ্ধি

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫১
প্রকাশ কাল: সোমবার, ৯ মে, ২০২২

ইংল্যান্ডে অফস্টেডের ক্ষমতা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন দেশটির শিক্ষা সচিব নাদিম জাহাভি।

নতুন আইনে তারা স্কুল বিল বাধ্যতামূলক রেজিস্টারও চালু করবে যাতে যেসকল শিশুরা পূর্ণ শিক্ষা গ্রহণ করে না তাদের চিহ্নিত করা যায়। তারা স্কুল বিল বাধ্যতামূলক রেজিস্টারও চালু করবে যাতে যেসকল শিশুরা পূর্ণ শিক্ষা গ্রহণ করে না তাদের চিহ্নিত করা যায়। এমনটাই জানিয়েছেন শিক্ষা সচিব নাদিম জাহাভি।

লেবার বলেছে যে রক্ষণশীলরা আমাদের সন্তানদের ব্যর্থ করছে। শ্যাডো এডুকেশন সেক্রেটারি ব্রিজেট ফিলিপসন বলেছেন, সরকার শ্রেণীকক্ষে শিশুদের অভিজ্ঞতা উন্নত করার পরিবর্তে কাঠামোর প্রতি আচ্ছন্ন।

তিনি বলেছিলেন, শিক্ষার উন্নতি বা আমাদের শ্রেণীকক্ষ থেকে স্কুল কর্মীদের বহিষ্কার মোকাবেলা করার। কোন পরিকল্পনা নেই এবং লেবারের কাছে নতুন শিক্ষক সংখ্যা ৬৫০০ বাড়ানোর প্রস্তাব রয়েছে।

সরকারের নতুন স্কুল বিল আনুষ্ঠানিকভাবে মঙ্গলবারের রানীর বক্তৃতায় ঘোষণা করা হবে। যেখানে মহামান্য সংসদের পরবর্তী অধিবেশন চলাকালীন মন্ত্রীরা আইন প্রণয়ন করতে চান তা পড়ে শোনা

সেই বক্তৃতার আগে বিলের বিশদ বিবরণ প্রকাশ করে, সরকার বলেছে যে এটি স্কুল নিয়ন্ত্রক অফস্টেডকে অবৈধ অনিবন্ধিত স্কুলগুলি মোকাবেলা করার জন্য আরও ক্ষমতা দেবে।

অফস্টেড একটি অনিবন্ধিত স্কুলকে একটি শিক্ষা প্রতিষ্ঠান যা একটি স্বাধীন (বেসরকারী) স্কুলের আইনী সংজ্ঞা পূরণ করে, কিন্তু শিক্ষা বিভাগের সাথে নিবন্ধিত নয় হিসাবে সংজ্ঞায়িত করে।

গত বছর নিয়ন্ত্রক সতর্ক করেছিল, অনিবন্ধিত স্কুলগুলি শিশুদের কল্যাণ, নিরাপত্তা এবং শিক্ষার মান রক্ষা করে এমন নিয়মের বাইরে ইচ্ছাকৃতভাবে পরিচালনা করে। একটি অফস্টেড দল এই ধরনের স্কুলগুলি চিহ্নিত করতে কয়েক বছর ধরে কাজ করছে। কিছু সফল বিচারের পরে বন্ধ করা হয়েছে।

২০১৯ সালে অফস্টেড অনুমান করেছিল। অনিবন্ধিত স্কুলগুলির পঞ্চমাংশ ছিল বিশ্বাসী স্কুল যার মধ্যে ৩৬টি ইসলামিক, ১৮টি ইহুদি এবং ১২টি খ্রিস্টান স্কুল রয়েছে। অন্যান্য অনিবন্ধিত শিক্ষাগত সেটিংসের মধ্যে রয়েছে স্কুল থেকে বাদ পড়া শিশুদের জন্য বিকল্প ব্যবস্থা।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022