বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৮:৫০

জাফলংয়ে প্রবেশ ফি বন্ধ ঘোষণা

জাফলংয়ে প্রবেশ ফি বন্ধ ঘোষণা

শীর্ষবিন্দু নিউজ, সিলেট / ৭৩
প্রকাশ কাল: মঙ্গলবার, ১০ মে, ২০২২

দেশের পর্যটকদের কাছে সবচেয়ে আকর্ষনীয় স্থান সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং পর্যটন কেন্দ্রে পর্যটকদের কাছ থেকে প্রবেশ ফি নেওয়া আপাতত বন্ধই রাখা হচ্ছে।

মঙ্গলবার ১০ মে সিলেট জেলা প্রশাসকের কাছে আসা এক চিঠিতে প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমন নির্দেশনা পাঠান।

প্রবাসীকল্যাণ ও কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির সুপারিশ ও জেলা আইনশৃঙ্খলা বিষয়ক সভায় গৃহীত সিদ্ধান্তে পরবর্তী নির্দেশনার আগ পর্যন্ত এ ফি আদায় বন্ধ থাকবে।

জানা যায়, সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান বরাবরে একটি চিঠি প্রদান করেছেন মন্ত্রী ইমরান আহমদ।

একই চিঠিতে মন্ত্রী উল্লেখ করেন, বিগত ৫ মে সিলেটের জাফলং এ প্রবেশ ফি আদায়কে কেন্দ্র করে স্বেচছাসেবক ও পর্যটকদের মধ্যে এক অপ্রীতিকর ঘটনা ঘটেছে। ইতিমধ্যেই সামাজিক যোগাযােগ মাধ্যমে উভয়পক্ষের মধ্যে মারামারির দৃশ্যের ভিডিও ভাইরাল হয়েছে।

পরবর্তীতে জাতীয় দৈনিক ও ইলেকট্রনিক মিডিয়ায় এই ঘটনার সংবাদ প্রচারিত হওয়ায় সিলেটের পর্যটন স্পটগুলাে সম্পর্কে ভ্রমণ পিপাসুদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

ফলে দেশে এবং বিদেশে এলাকার ভাবমূর্তি ভীষণভাবে ক্ষুণ্ন হয়েছে, যা কখনই কাম্য নয়। তাছাড়া জেলা পর্যটন উন্নয়ন কমিটি কর্তৃক পর্যটন স্পটসমূহের প্রবেশ ফি নির্ধারণ, আদায় এবং আদায়কৃত অর্থ ব্যবহার সংক্রান্ত কোনো আইনানুগ বিধান জারি করা হয়েছে কি-না তা জানা প্রয়োজন।

এমতাবস্থায়, জেলা পর্যটন উন্নয়ন কমিটি কর্তৃক পর্যটন স্পটসমূহের প্রবেশ ফি নির্ধারণ, আদায় এবং আদায়কৃত অর্থ। ব্যবহার সংক্রান্ত নীতিমালা/বিধি-বিধান জরুরি ভিত্তিতে অবহিত করতঃ আমার নির্বাচনী এলাকার পর্যটন স্পটসমূহের (রাতারগুল ব্যতিত) প্রবেশ ফি সাময়িকভাবে বন্ধনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আপনাকে অনুরােধ জানাচ্ছি। পরবর্তীতে সংশ্লিষ্ট সকল পক্ষের সাথে আলোচনা করে একটি সময়ােপােযােগী সিন্ধান্ত গ্রহণ করা হবে।

এ সময় সিলেট জেলা প্রশাসক মো. মজিবুর রহমান তাদের জানান, জেলা আইনশৃঙ্খলা সভার পরবর্তী মিটিংয়ে বিস্তারিত আলোচনা করে পর্যটন মন্ত্রণালয় বরাবরে টোলমুক্ত পর্যটনকেন্দ্র করার প্রস্তাব পাঠানো হবে। এসময় চূড়ান্ত সিদ্ধান্তের পূর্ব পর্যন্ত জাফলং পর্যটন কেন্দ্রে টোল আদায় বন্ধ থাকবে বলে।

এদিকে, মঙ্গলবার সিলেট জেলা প্রশাসক কার্যালয়ে অনুষ্ঠিত জেলা আইনশৃঙ্খলা সভায় জাফলংয়ে প্রবেশ ফি নিয়ে আলোচনা হয়। এ সময় সিলেটের সকল পর্যটনকেন্দ্রকে টোলমুক্ত করতে সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন পিপিএম প্রস্তাব।

এ প্রস্তাবের পক্ষে সমর্থন জানান সভায় উপস্থিত থাকা সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, গোয়াইনঘাট উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান ময়নুল হক চৌধুরী প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022