বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৯:২৮

সাংবাদিক রোজিনা ইসলামের সম্মানে ইউকে বাংলা প্রেস ক্লাবের মত বিনিময় সভা

সাংবাদিক রোজিনা ইসলামের সম্মানে ইউকে বাংলা প্রেস ক্লাবের মত বিনিময় সভা

সাংবাদিক শিরিন আবু আকলেহকে হত্যার নিন্দা ও প্রতিবাদ

নিউজ ডেস্ক, লন্ডন / ৫৮
প্রকাশ কাল: শুক্রবার, ১৩ মে, ২০২২

বাংলাদেশের খ্যাতনামা ও সাহসী সাংবাদিক রোজিনা ইসলামের সম্মানে গত ১২ই মে বৃহস্পতিবার ইউকে বাংলা প্রেস ক্লাবের উদ্যোগে পূর্ব লণ্ডনের ভ্যলেন্স রোডস্থ কমিউনিটি হলে এক মত বিনিময় সভার আয়োজন করা হয়।

ক্লাব সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুনজের আহমদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ড: হাসনাত এম হোসেন এমবিই ও সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলার আ ম ওহিদ আহমদ।

সভায় সাংবাদিকদের মধ্য থেকে বক্তব্য রাখেন- সাপ্তাহিক সুরমা সম্পাদক শামসুল আলম লিটন, আই অন টিভির সিইও আতাউল্লাহ ফারুক, দৈনিক সানরাইজ টুডের সম্পাদক এনাম চৌধুরী, ৫২বাংলা টিভির এডিটর আনোয়ারুল ইসলাম অভি, সাংবাদিক আজিজুল আম্বিয়া, সাংবাদিক সাইদুল ইসলাম, সাংবাদিক ফখরুল ইসলাম খসরু, সাংবাদিক মিছবাহ জামাল, সাংবাদিক জাহাঙ্গীর আলম শিকদার, সাংবাদিক আফসর উদ্দিন, কবি ও সাংবাদিক ব্যারিষ্টার আব্দুস শহীদ, কবি শিহাবুজ্জামান কামাল, সিলেটী অন লাইনের আমিনুর চৌধুরী প্রমুখ।

কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- ড: হাসনাত এম হোসেন এমবিই, কাউন্সিলার আ ম ওহিদ আহমদ, ব্যারিষ্টার নাজির আহমদ, শাহ মো: ইমাম মেহদী, কাউন্সিলার কবির হোসেন, ব্যাংকার সৈয়দ সুহেল আহমদ, কাজী কল্পনা বেগম, নজরুল ইসলাম খান, মিসেস শোভা মতিন, হাজী ফারুক মিয়া প্রমুখ।

সভায় বক্তারা- সকল দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিক রোজিনা ইসলামের সাহসী সাংবাদিকতার প্রশংসা করেন এবং বাংলাদেশে বাক স্বাধীনতা, মিডিয়ার স্বাধীনতা ও সাংবাদিকদের জীবনের নিরাপত্তা দাবী করেন। বক্তারা- প্রবাসী বাংলাদেশীদের নিরাপত্তা ও জায়গা জমি সহ বিভিন্ন সমস্যা নিয়ে সাংবাদিকদের আরো লেখার অনুরোধ জানান।

সাংবাদিক রোজিনা ইসলাম তাঁর বক্তব্যে- তিনি গ্রেফতার হওয়ার পর দেশে বিদেশে যারা প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বিশেষ করে ইউকে বাংলা প্রেস ক্লাবের তাৎক্ষণিক প্রতিবাদ ও মানব বন্ধনের জন্য ধন্যবাদ জানান। তিনি যে কোন লোভ লালসার উর্ধে থেকে আমৃত্যু সৎ সাংবাদিকতার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বাংলা মিডিয়া ও কমিউনিটির বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন। সভায় জেনিনে আল জাজিরার ফিলিস্তিনী-আমেরিকান সাহসী সাংবাদিক শিরিন আবু আকলেহকে ইসরাইলী সেনাদের গুলিতে নৃশংসভাবে হত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022